38 C
আবহাওয়া
৫:২৭ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » যাত্রীকে কাস্টমস কর্মকর্তার চড়; ক্ষমা চাইলেন বেবিচক চেয়ারম্যান

যাত্রীকে কাস্টমস কর্মকর্তার চড়; ক্ষমা চাইলেন বেবিচক চেয়ারম্যান

যাত্রীকে কাস্টমস কর্মকর্তার চড়; ক্ষমা চাইলেন বেবিচক প্রধান

বিএনএ ডেস্ক: গত শুক্রবার মালয়েশিয়া থেকে আসা এক যাত্রীকে চড় মারেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমস কর্মকর্তা সোহেল রানা। এ ঘটনায় রোববার তাকে সাময়িক বরখাস্ত করা হয়। আর বুধবার সেই ঘটনার জন্য ক্ষমা চাইলেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান।

বুধবার (১০ আগস্ট) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রী হয়রানি, লাগেজের মালপত্র চুরি, বাজে ব্যবহারসহ নানা বিষয়ে গণশুনানি হয়। সেখানে বেবিচক ও বিমানবন্দরের শীর্ষ কর্মকর্তারা উপস্থিতি ছিলেন। মূলত আকাশপথে যাত্রীসেবা উন্নত করার উদ্যোগের অংশ হিসেবে বেবিচক গণশুনানির আয়োজন করে।

সেখানে বেবিচক প্রধান বলেন, বিমানবন্দরের সব স্টেকহোল্ডারদের জন্য একটি আচরণবিধি প্রস্তুত করা হয়েছে। কেউ যদি বিমানবন্দরে কাজ করতে চান, তবে তাকে এই আচরণবিধি অনুসরণ করতে হবে। বলেন, বিমানবন্দরের কর্মকর্তা-কর্মচারীরা যেন সব যাত্রীদের যথাযথ সম্মান প্রদর্শন করেন, সেজন্য তাদের প্রশিক্ষণের ব্যবস্থাও করা হবে।

গণশুনাতিতে অংশ নিয়ে বিমানবন্দরের কর্মচারীদের লাগেজ অব্যবস্থাপনা, মালামাল চুরি, এয়ারলাইন্স ও বিমানবন্দরের কর্মকর্তা-কর্মচারীদের অসদাচরণ নিয়ে তিক্ত অভিজ্ঞতার কথা তুলে ধরেন যাত্রীরা।

শুনানিতে সৌদি প্রবাসী শ্রমিক, এসএম ইসহাক বলেন, গত ২৭ বছর ধরে সৌদি আরবে আছেন তিনি। এরমধ্যে অন্তত ২৫ বার ঢাকায় এসেছেন। দেশের প্রতি ভালোবাসা থেকে ঢাকায় আসার জন্য সবসময় বাংলাদেশ বিমান বেছে নেন তিনি। তবে ঢাকায় এসে কোন সহায়তা চাইলে বিমানবন্দর ও বিমানের কর্মকর্তা-কর্মচারীরা তার সঙ্গে দুর্ব্যবহার করেছেন।

এসএম ইসহাক বলেন, বিদেশে কঠোর পরিশ্রমের বিনিময়ে আমরা দেশের জন্য বৈদেশিক মুদ্রা অর্জন করি। কিন্তু বিভিন্ন সময় বিমানবন্দর ও বিমানের কর্মকর্তারা আমাদের প্রতি ন্যূনতম সম্মান দেখান না। বেবিচক চেয়ারম্যান মফিদুর রহমানের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, বিমানবন্দর ও সংশ্লিষ্ট এয়ারলাইন্সের কর্মকর্তারা যেন তাদের ন্যূনতম সম্মান দেখান।

এছাড়া লাগেজ অব্যবস্থাপনার উদাহরণ তুলে ধরে ইসহাক বলেন, গত ৮ জুলাই তিনি তার ৩টি লাগেজের মধ্যে একটি কাটা দেখতে পান। এর ভেতরে থাকা অনেক জিনিস আর পাননি তিনি।

কুমিল্লার ওলিউল্লাহ’র অভিযোগ, গত ১৮ জুলাই দক্ষিণ আফ্রিকা থেকে ঢাকা ফেরার পর বিমানবন্দরে তিনি একটি লাগেজ পাননি। অনেক যাত্রী বলেন, বিমানবন্দর থেকে লাগেজ পেতে প্রায়ই ২ থেকে ৩ ঘণ্টা সময় লেগে যায়।

গণশুনানিতে বেবিচক চেয়ারম্যান বলেন, বিমানবন্দর ও সংশ্লিষ্ট এয়ারলাইন্সের কর্মকর্তাদের অবিলম্বে যাত্রীদের সমস্যা সমাধান করতে হবে। যাত্রীদের দুর্ভোগ লাঘবে সর্বোচ্চ ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

বিএনএ/এ আর

 

Loading


শিরোনাম বিএনএ