29 C
আবহাওয়া
৭:২৩ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর পুলিশের হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর পুলিশের হামলা


বিএনএ, চবি: সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে কোটাপদ্ধতি সংস্কার করার এক দফা দাবিতে আন্দোলনে নেমেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ও অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা। বাংলা ব্লকেড কর্মসূচি পালন করতে সড়ক ও রেলপথ অবরোধ করতে গেলে পুলিশি বাধার শিকার হয় আন্দোলনকারীরা। এসময় তাদের লাঠিচার্জ করে পুলিশ।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুর আড়াইটার ও সাড়ে তিনটার শাটলে চট্টগ্রাম বটতলী স্টেশনে পৌঁছিয়ে অবস্থান করে শিক্ষার্থীরা। এরপর বিক্ষোভ মিছিল নিয়ে শহরের টাইগারপাস এলাকায় আসতে গেলে পুলিশের বাধার সম্মুখীন হয় তারা। তবে আন্দোলন থেকে নড়বে না বলে জানিয়ে দেয় শিক্ষার্থীরা।

বাধা প্রদানকালে পুলিশ বলে, তোমরা হাইকোর্টের রায় একমাস স্থগিত করার সিদ্ধান্তের বাইরে গিয়ে আন্দোলন করতে পারো না। তাই আন্দোলন থামিয়ে দিতে বলে তারা।

তবে শিক্ষার্থীদের দাবি, আমরা বাংলাদেশের নাগরিক আমরা বৈষম্যের বিরুদ্ধে আন্দোলনে নেমেছি। আমাদের এক দফা দাবি পূরণ না হলে আমরা আন্দোলন থেকে নড়বো না। আপনাদের প্রয়োজন হলে বুকে গুলি চালান। আমরা এই বৈষম্যমূলক অবস্থা নিয়ে মরে যাবো।

 চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়ক অবরোধ 

সরকারি চাকরিতে কোটা পদ্ধতির সংস্থার চেয়ে এবার বিশ্ববিদ্যালয়ের ১নং গেইট সংলগ্ন চট্টগ্রাম-রাঙামাট মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা। অপরদিকে নগরীর ২ নং গেইট সড়ক অবরোধ করে আন্দোলন করছে কয়েক হাজার শিক্ষার্থী।

বিএনএ/সুমন,ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার