29 C
আবহাওয়া
৭:২৭ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » উরুগুয়েকে কাঁদিয়ে ফাইনালে কলম্বিয়া

উরুগুয়েকে কাঁদিয়ে ফাইনালে কলম্বিয়া

kolombia

স্পোর্টস ডেস্ক: শিরোপার লড়াইটা হতে পারত কোপার সর্বোচ্চ শিরোপাজয়ী দুই দলের মাঝে। তবে সেটা হতে দিলো না ‘দশ জনের’ কলম্বিয়া। বৃহস্পতিবার ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে উরুগুয়েকে ১-০ গোলে থামিয়ে দেয় কলম্বিয়া। এতে সেমিতেই শেষ হলো রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ের কোপা অভিযান। আর এই জয়ে ২৩ বছর পর কোপার ফাইনালে রদ্রিগেজের দল। যেখানে তারা শিরোপার জন্য লড়াই করবে আর্জেন্টিনার বিপক্ষে। সোমবার বাংলাদেশ সময় সকাল ৬টায় মায়ামির হার্ড রক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ফাইনাল। আর তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে রোববার নুনেজ-সুয়ারেজরা লড়বে কানাডার বিপক্ষে।

ম্যাচের শুরুতে বল দখলে এগিয়ে ছিল কলম্বিয়া। ম্যাচের ৬ মিনিটে প্রথম আক্রমণে যায় কলম্বিয়া। তবে জন অ্যারিসের নেয়া শট ঠিকানা খুঁজে পেতে ব্যর্থ হয়। এরপর মিনিট দশেক পর আরও একটিই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন জেফারসন লার্মা।

ম্যাচের ব্যবধান গড়ে দেয়া গোলটা আসে প্রথমার্ধেই। ৩৯ মিনিটে কর্নার কিক পায় কলম্বিয়া। সেটা নেন জেমস রদ্রিগেজ। তার নেয়া শটে লাফিয়ে উঠে হেড করেন জেফারসন লারমা, বল ঢুকে যায় উরুগুয়ের জালে। উদযাপনের উপলক্ষ পায় কলম্বিয়া। গোল পেলেও কলম্বিয়ার জন্য প্রথমার্ধটা সুখকর হয়নি। ৩১ মিনিটে প্রথম হলুদ কার্ড দেখা ডানিয়েল মুনেজ প্রথমার্ধের অতিরিক্ত সময়ে দেখেন দ্বিতীয় হলুদ কার্ড। প্রতিপক্ষের এক খেলোয়াড়কে কনুই দিয়ে আঘাত করলে মাঠ ছাড়তে হয় তাকে।

প্রথমার্ধে এগিয়ে যাওয়া কলম্বিয়া দ্বিতীয়ার্ধে খেলেছে দশজনের দল নিয়ে। তবে গোল শোধ করতে পারেননি সুয়ারেজরা। এক গোলের লিড পাওয়া কলম্বিয়া দশজনের দল নিয়ে দ্বিতীয়ার্ধে রক্ষণেই মনোযোগী থেকেছে বেশি। ফলে বারবার আক্রমণে গিয়েও জালের দেখা পায়নি উরুগুয়ে। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কলম্বিয়া।

বিএননিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার