28 C
আবহাওয়া
১২:৩৫ অপরাহ্ণ - জুন ১৪, ২০২৪
Bnanews24.com
Home » আনার হত্যা : ঝিনাইদহ আ.লীগের সাধারণ সম্পাদক আটক

আনার হত্যা : ঝিনাইদহ আ.লীগের সাধারণ সম্পাদক আটক


বিএনএ, ঢাকা : সংসদ সদস্য আনোয়ারুল আজীম হত্যাকাণ্ডে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিমকে (মিন্টু) আটক করা হয়েছে।  মঙ্গলবার (১১ জুন) বিকেলে রাজধানীর ধানমন্ডি থেকে তাঁকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের একটি দল।  ডিবির একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

ডিবির একটি সূত্র জানিয়েছে, ধানমন্ডির ৩/এ এলাকায় আওয়ামী লীগের এক নেতার বাসার নিচ থেকে সাইদুল করিমকে আটক করা হয়। পরে তাঁকে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে আনা হয়েছে। তবে ডিবির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে কিছু জানানো হয়নি।

এর আগে ৯ জুন এমপি আনার হত্যাকাণ্ডে জড়িতের ঘটনায় আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহমেদকে গ্রেফতার করা হয়।  কামাল ঝিনাইদহ পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

এদিকে মঙ্গলবার বিকালে মিন্টো রোডের নিজ কার্যালয়ে অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের হত্যাকাণ্ডের পর আসামিরা কার কার কাছে ছবি ও ভিডিও শেয়ার করেছে, তা নিয়ে তদন্ত চলছে। সেখান থেকে কেউ আর্থিকভাবে লাভবান হয়েছে কিনা, কাদের মাধ্যমে আর্থিক লাভবান হয়েছে, এসব বিষয় তদন্ত হচ্ছে।

এছাড়া এ ঘটনায় ঝিনাইদহের কয়েকজন রাজনৈতিক নেতাকে নজরদারিতে রাখা হয়েছে।

তিনি বলেন, কিলিং মিশনে যারা অংশ নিয়েছিল কলকাতা থেকে এমপি আনারের ছবি হোয়াটসঅ্যাপে কার সঙ্গে শেয়ার করা হয়েছে এবং এতে কোনো আর্থিক সংশ্লিষ্টতা ছিল কিনা, সবকিছু বিষয় তদন্ত চলছে।

সাইদুল করিমকে আটকের বিষয়ে ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল-ইমরান সন্ধ্যায় বলেন, ডিবি পুলিশ পরিচয়ে কয়েক ব্যক্তি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে তুলে নিয়ে যায়। তাঁকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হবে বলে আটকের সময় বলা হয়েছিল।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ