29 C
আবহাওয়া
৫:৩৫ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে জমিয়তে তালাবায়ে আরাবিয়ার বিক্ষোভ

ইবিতে জমিয়তে তালাবায়ে আরাবিয়ার বিক্ষোভ

ইবিতে জমিয়তে তালাবায়ে আরাবিয়ার বিক্ষোভ

বিএনএ, ইবি : মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও হযরত আয়েশা (রা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা। এসময় তাদের রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবি জানান।

শনিবার (১১ জুন) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

এ সময় মিছিলে বিশ্বনবীর অবমাননার বিরুদ্ধে শাস্তির দাবি জানিয়ে লেখা বিভিন্ন প্লেকার্ড হাতে ‘বিশ্বনবীর অপমান সইবে নারে মুসলমান, ইসলামের শত্রুরা হুশিয়ার সাবধান, দুনিয়ার মুসলিম এক হও এক হও’ ইত্যাদি স্লোগান দেন। মিছিলে সংগঠনের প্রায় শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

পরে সমাবেশে বিশ্ববিদ্যালয়ের আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাইফ উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোস্তফা আলী, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম, বর্তমান সহ-সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুমসহ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, আমাদের বিশ্বনবী রাসূল (সা.) ও হযরত আয়েশা (রা.) সম্বন্ধে ভারতের বিজেপি মুখপাত্র নূপুর শর্মা ও নাভিন জিন্দাল কটুক্তি মূলক ও অশ্লীলতা মূলক মন্তব্যে আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। মধ্যপ্রাচ্যে ভারতীয় পণ্য নিষিদ্ধ করলে ভারতীয় সরকার চাপে পড়ে তাদের সাময়িক বরখাস্তের নাটক করেছে। তাদেরকে সাময়িক বরখাস্ত করলে হবে না তাদেরকে ফাঁসি দিতে হবে এবং প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। যারা নবীর বিরুদ্ধে কটুক্তি করবে তাদের আর যা হোক বেঁচে থাকার অধিকার নেই।

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোস্তফা আলী সমাবেশে কঠোর হুশিয়ারি দিয়ে বলেন, ‘সারা বিশ্বের মুসলিম রাষ্ট্র গুলো রাষ্ট্রীয়ভাবে নিন্দা ও তাদের হাইকমিশনারদের ঢেকে হুশিয়ারী দিচ্ছে। অত্যন্ত দুঃখের সাথে বলতে হয় আমাদের দেশ ২য় বৃহত্তম মুসলিম দেশ হয়েও এখনো কেনো প্রতিবাদ জানাতে পারে নাই? কেনো তারা চুপ হয়ে আছে? ভারতের পশ্চিম বঙ্গের মমতা ব্যানার্জী যদি নিন্দা জানাতে পারে তাহলে আমাদের দেশের সরকারের কি হয়েছে? আমরা এই কাপু ‍রুষ, মোনাফেক, ভীতুদের কে ক্ষমতার মসনদে দেখতে চাইনা। জাতীয় সংসদের এই অধিবেশনেই নিন্দা প্রস্তাব পাশ করুন, ভারতীয় হাইকমিশনারকে ঢেকে কঠোর হুশিয়ারী দিন আর তানাহলে বাংলাদেশের জনগণকে দাবিয়ে রাখা যাবেনা। তারা এ জালকে ছিন্ন করবেই, দরকার হলে তারা কঠোর আন্দোলন করে এ দাবি আদায় করে ছাড়বে।’

বিএনএ/ তারিক, ওজি

Loading


শিরোনাম বিএনএ