Bnanews24.com
টপ নিউজ বৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃহত্তর চট্টগ্রাম সব খবর স্পন্সর নিউজ

ছাগলনাইয়ায় সুলতান আহাম্মেদ ফাউন্ডেশন’র সেলাই প্রশিক্ষণ

বিএনএ ছাগলনাইয়া(‌ফেনী) : ছাগলনাইয়া উপজেলার নুরুন নেওয়াজ হাই স্কুলে সুলতান আহাম্মেদ ফাউন্ডেশন এর উদ্যোগে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১০জুন )বিকালে প্রধান অতিথি হিসেবে সেলাই প্রশিক্ষণ কোর্স এর   আনুষ্ঠানিক সূচনা করেন, পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ নিউজ এজেন্সির (বিএনএ) সম্পাদক, বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক ও দানবীর আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার।
No description available.

প্রধান শিক্ষক নাদরুজ্জামানের সভাপতিত্বে ও কবি বকুল আক্তার দরিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পোর্টল্যান্ড গ্রুপের পরিচালক (প্রশাসন) এম. রবিউল হোসেন মজুমদার বাবু, ছাগলনাইয়া প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ শেখ কামাল, ফেনী প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক এবিএম নিজাম উদ্দিন, ইউপি সদস্য মামুনুল হক পাটোয়ারী, দিদারুল আলম মাছুম ও সেলাই প্রশিক্ষক কাজী আছমা আক্তার ।
No description available.

সেলাই প্রশিক্ষক কাজী আছমা আক্তার জানান, ৩মাসব্যাপী এই প্রশিক্ষণে মোট ১২০জন প্রশিক্ষনার্থী অংশ নেবেন।

No description available.

ছবি : বক্তব্য রাখেন পোর্টল্যান্ড গ্রুপের পরিচালক (প্রশাসন) এম. রবিউল হোসেন বাবু

প্রধান অতিথির বক্তব্যে এই কার্যক্রম ও আয়োজকদের সাধুবাদ জানিয়ে আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার বলেন, এই সেলাই মেশিন প্রশিক্ষণ পেলে আমাদের সমাজের নারীদের আর পিছিয়ে থাকতে হবে না। তারা নিজেরাই নিজেদের কর্মসংস্থান তৈরি করে সাবলম্বী হতে পারবে। এর মাধ্যমে নারীদের অন্যের উপর নির্ভরশীল না হয়ে আত্মনির্ভরশীল হবার সুযোগ তৈরি হবে। পাশাপাশি তাদের অর্জিত অর্থ সন্তানদের পড়াশোনার খাতে ব্যয় করার মাধ্যমে তাদের সুশিক্ষায় শিক্ষিত করে দেশ ও জাতি গঠনে সহায়ক ভূমিকা পালন করবে।

মিজানুর রহমান মজুমদার আরো বলেন, পুরুষের পাশাপাশি নারীরাও এইভাবে সমতালে এগিয়ে আসলে পারিবারিক স্বচ্ছলতার উন্নয়ন ছাড়াও দেশের অর্থনীতি এগিয়ে যাবে। এই প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মধ্যে যারা অসহায় ও একবারে অসচ্ছল রয়েছে যাদের পরবর্তীতে সেলাই মেশিন কেনার সক্ষমতা নেই তাদেরকে সেলাই মেশিনের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাসও দেন তিনি।

এবিএম নিজাম উদ্দিন, এস‌জিএন