29 C
আবহাওয়া
৬:২৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা

রাঙামাটিতে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা


বিএনএ,রাঙামাটি: আসন্ন ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবেলায় রাঙামাটিতে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার(১১ মে ) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভা অনুষ্ঠিত হয়। ঘূর্ণিঝড়ে অতি বর্ষণ হলে পাহাড় ধসের শঙ্কা রয়েছে। তাই ঝুঁকিপূর্ণ এলাকা বিবেচনায় জেলা শহরে ২১টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা রয়েছে এবং সরকারি সকল দপ্তরের ছুটি বাতিল করা হয়েছে।

জরুরি সভায় ঝুঁকিপূর্ণ এলাকায় কাউন্সিলরদের টিম গঠন করতে বলা হয়েছে। একই সাথে কাপ্তাই লেকে পর্যটকবাহী বোট, যাত্রীবাহী লঞ্চ বন্ধ রাখার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

জরুরি সভায় রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আমরা একটি প্রাণের কোনও ক্ষতি চাই না। এর জন্য যা করার প্রস্তুতি সব নেয়া হয়েছে। জনসচেতনতা বৃদ্ধিতে মাইকিং, নামাজে প্রচারণা করা এবং ওয়ার্ড ভিত্তিক কুইক রেস্পন্স টিম গঠন করা হবে।

জেলা প্রশাসকের সভাপতিত্বে জরুরি সভায় অতিরিক্ত জেলা প্রশাসক এস.এম ফেরদৌস ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শাহ নেওয়াজ, রাঙামাটি ফায়ার সার্ভিস সহকারি পরিচালক দিদারুল আলম, জেলা শিক্ষা অফিসার মৃদুল কান্তি তালুকদার, এলজিইডির নির্বাহী প্রকৌশলী আহামদ শফি, পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী তয়ন ত্রিপুরা, উপজেলার নির্বাহী অফিসারগণ, স্থানীয় জনপ্রতিনিধি এবং স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিএনএ/ কাইমুল ইসলাম ছোটন,ওজি

Loading


শিরোনাম বিএনএ