Bnanews24.com
Home » চট্টগ্রামে এসএসসি ৮৫’র ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত
চট্টগ্রাম সংগঠন সংবাদ সব খবর

চট্টগ্রামে এসএসসি ৮৫’র ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত

চট্টগ্রামে এসএসসি ৮৫’র ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত

বিএনএ, চট্টগ্রাম: জাঁকজমক পূর্ণভাবে উদযাপিত হল এসএসসি ৮৫ চট্টগ্রামের ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান। সম্প্রতি হোটেল আগ্রাবাদের ইছামতি হলে এক আড়ম্বপূর্ণ অনুষ্ঠানে ১৯৮৫ সালে এসএসসি ব্যাচের বন্ধুরা প্রাণের টানে মিলিত হয়েছিল এই ঈদ পূণর্মিলনী উৎসবে।

শুরুতেই অনুষ্ঠানে উপস্থিত সকল বন্ধুরা সমবেতভাবে কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। বৈশ্বিক মহামারিতে বন্ধুরা বন্ধুদের মাঝে দাঁড়ানোর জন্য প্রতিষ্ঠিত “হেলথ কেয়ার”এর কার্যক্রমের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন হেলথ কেয়ারের উপদেষ্টা এন্সলেম এলমার্টিন।

বন্ধুদের এই মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ও উপ-পরিচালক (স্বাস্থ্য) ডা. শেখ ফজলে রাব্বি। তিনি বলেন, কোভিড-১৯ পরিস্থিতিতে এই ধরনের উদ্যোগ সকলের জন্য একটি অনুকরনীয় দৃষ্টান্ত হয়ে থাকল। এই কার্যক্রমকে অব্যহত রাখার জন্য সব ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।
ঈদ পূণর্মিলনী

এই কার্যক্রমের সহযোগিতাকারি অপর বন্ধু বিআইটিআইডি এর ফোকালপার্সন ও প্রফেসর ডা. মামুনুর রশিদ বলেন, হেলথ কেয়ারের কার্যক্রম শুধু বন্ধুদের মধ্যে সীমাবদ্ধ থাকেনি। বন্ধুদের পরিবার ও আত্মীয়-স্বজনকেও সেবা প্রদানে সচেষ্ট ছিল। ভবিষ্যতে এই কার্যক্রম আরো প্রসার লাভ করবে এবং বন্ধুদের পাশাপাশি সকলকে এই ক্লাব স্বাস্থ্য সেবায় সহযোগিতা করে যাবে।

হেলথ কেয়ারের আহ্বায়ক বন্ধু মো. জসিম উদ্দিন হেলথ কেয়ার প্রতিষ্ঠা ও পরিচালনায় সকল বন্ধুদের সার্বিক সহযোগিতায় কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বলেন, অত্যন্ত কঠিন একটি সময়ে নানান সীমাদ্ধাতার মাঝে হেলথ কেয়ারের কার্যক্রম বন্ধুদের নিস্বার্থ সহযোগিতা ছাড়া পরিচালনা করা আমদের পক্ষে সম্ভব হতনা। নানান প্রতিকূলতার মাঝেও আমরা সর্ব্বোচ্ছ চেষ্টা করেছি বন্ধু ও তাদের পরিবার পরিজনকে সেবা প্রদান করতে। বিশেষ করে কোভিড-১৯ এর কঠিন সময়ে অক্সিজেন ব্যাংক প্রতিষ্ঠা করে অক্সিজেন সরবরাহ করেন। এছাড়া বন্ধুদের চিকিৎসা ব্যয়ে সহযোগিতা করার জন্য তহবিল সংগ্রহ করে বিপুল পরিমাণ অর্থ সহযোগিতা করা। আমাদের কার্যক্রমে নিস্বার্থভাবে সহযোগিতা করার জন্য আমি সকল ডা. বন্ধুদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

হেলথ কেয়ারের কার্যক্রম নিয়ে বক্তব্য রাখেন প্রফেসর ডা. শিমুল কুমার ভৌমিক। তিনি তার বক্তব্যে ভবিষ্যতে হেলথ কেয়ারের কার্যক্রম আরো বিস্তৃতি লাভ করবে এবং যে কোন ধরনের প্রয়োজনে পাশে থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও হেলথ কেয়ারের উপকারিতা নিয়ে বক্তব্য রাখেন মো. আলমগীর। শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন এই আয়োজনের আহ্বায়ক ক্যাপ্টেন মো. আনোয়ারুল আজিম।

তিনি বলেন, সকলের অংশগ্রহণই বোঝা যায় ছোট বেলার বন্ধুদের আত্মারটানে আমরা আজ পূনর্মিলনীতে একত্রিত হয়েছি। আজ থেকে ৩৭ বছর আগে আমরা যারা স্কুলের সহপাঠী ছিলাম আজ তারা বহুদিন পর একে অন্যের হাত ধরার সুযোগ পেলাম। কৈশরের মধুর স্মৃতি নিয়ে আজ আমরা আবার বাড়ি ফিরবো।

এছাড়া অনুষ্ঠানের যুগ্ম-আহ্বায়ক মনিরুজ্জামান কমল আগ্রাবাদ এক্সেস রোডস্থ ক্লাব প্রাঙ্গণে আগামি ২৭ মে গ্রীষ্মকালীণ ফল উৎসবের ঘোষণা দেন এবং সকলের উপস্থিত থাকার অনুরোধ করেন। অনুষ্ঠানে এসএসসি ৮৫ চট্টগ্রামের বন্ধুদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় আকর্ষণীয় সংগীতানুষ্ঠান। অনুষ্ঠানে বন্ধু বেতার ও টেলিভিশনের সংগীত শিল্পী ও অনুষ্ঠানের সাস্কৃতিক উপ কমিটির আহ্বায়ক ব্যারিস্টারস ওগাতুল আনোয়ার খানের পরিচালনায় সংগীত পরিবেশন করেন বন্ধু প্রবাল রক্ষিত, মোর্শেদা ইসলাম কলি, চৌধুরী কে এন এমরিয়াদ, গিয়ারউদ্দিন চৌধুরী, ইঞ্জিনিয়ার সমর মজুমদার, জাকিয়া তাসনিম লিপি, সুরঞ্জিতা বড়ুয়া সুপ্তি, মো. মোহসীন চৌধুরী, কাজী ফরহাদ আব্বাস, আশরাফ মাহমুদ, এনামুল কবির মিঠু, মিজান মোর্শেদ, উর্মি বড়ুয়া।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে অনুষ্ঠিত হয় আকর্ষণীয় র‌্যাফেল ড্র। র‌্যাফেল ড্র পরিচালনা করেন বন্ধু চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির ভাইস-প্রেসিডেন্ট নিশাত ইমরান ও নাজু নাজমা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শামছুল কবির লিটন এবং সারাহ তানভি।

বিএনএ/এমএফ