Bnanews24.com
Home » পুঁজিবাজারে কমেছে সূচক ও লেনদেনের পরিমাণ
টপ নিউজ ডিএসই-সিএসই ব্যবসা সব খবর

পুঁজিবাজারে কমেছে সূচক ও লেনদেনের পরিমাণ

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে

বিএনএ, ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনে সপ্তাহের চতুর্থ কার্যদিবস মঙ্গলবার (১১ মে) লেনদেন শেষ হয়েছে। এদিন উভয় শেয়ারবাজারে সকাল থেকে সূচকের উঠানামার মধ্যে দিয়ে লেনদেন চলে। তবে দিন শেষে সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে।

দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৫৯১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৪৩৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৪২০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৫ টির, দর কমেছে ৩২৩ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২১ টির। ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ১৩৫ কোটি ৭০ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ১২২ কোটি ৩০ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ২৫৮ কোটি টাকার।

অপর পুঁজিবাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ১১৯.৮১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ৫৯৮.৮১ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে সার্বিক সিএএসপিআই সূচক ২০২.২৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৩২৯.৬৪ পয়েন্টে এবং সিএসআই সূচক ১৪.৫১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ২১৬.৮৭ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩০৭টি কোম্পানির মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৪০টির, কমেছে ২৪৭টির এবং অপরিবর্তিত আছে ২০টির। দিন শেষে সিএসইতে ২৫ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৫ কোটি টাকা কম।

বিএনএ/এমএফ