25 C
আবহাওয়া
৯:২৬ পূর্বাহ্ণ - অক্টোবর ৫, ২০২৪
Bnanews24.com
Home » জামালপুরে  ৪ পুলিশ বরখাস্ত, ২ জন ক্লোজড

জামালপুরে  ৪ পুলিশ বরখাস্ত, ২ জন ক্লোজড


বিএনএ, জামালপুর : জামালপুরের  সরিষাবাড়ি থানা পুলিশের ৪ জন সাব ইন্সপেক্টর (এসআই)কে সাময়িকভাবে বরখাস্ত, ২পুলিশ কনস্টেবলকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। সরিষাবাড়ি থানার একটি ভিক্ষুক পরিবারকে নির্যাতন করার অভিযোগে জামালপুর জেলা পুলিশ সুপার নাসির উদ্দিন আহমেদ তাদের বিরুদ্ধে ওই শাস্তিমূলক ব্যবস্থার নির্দেশ দেন।

জানা যায়, জামালপুরের সরিষাবাড়ী পৌর সভার বাউসী বাজারে ভিক্ষুক আব্দুল জলিল এর দখলীয় জমি ৯ মে  জবর দখলে নেন একই গ্রামের তৈয়ব আলীর ছেলে মজিবর রহমান। ওই সময় মজিবুর রহমানের ভাডাটিয়া লোকজন ভিক্ষুক আব্দুল জলিল এর বসত বাড়ী ভাংচুর করে। বাধা দিলে  ভিক্ষুক আব্দুল জলিলের পরিবারের লোকজনকে মারপিট করে মজিবুর রহমানের ভাডাটিয়া লোকজন। সরিষাবাড়ী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহত ভিক্ষুক আব্দুল জলিল(৬০), আবু বক্কর সিদ্দিক(৩০), ওয়াজকরণী(২৫) ও লাইলী বেগম(৫০)কে আটক করে। পরে পুলিশের হাতে আটক আহতদের  পুলিশী হেফাজতে হাসপাতালে ভর্তি করা হয়।

অভিযোগ উঠেছে এ ঘটনায় আহত  ভিক্ষুক আব্দুল জলিল পরিবারের অভিযোগ গ্রহণ করেনি সরিষাবাড়ি  থানা পুলিশ। ভিক্ষুক আব্দুল জলিলের প্রতিপক্ষ প্রভাবশালী মজিবুর রহমানের অভিযোগ আমলে নিয়ে ভিক্ষুক আব্দুল জলিলকে প্রধান বিবাদী করে ১৫জনের নামে মামলা নেন সরিষাবাড়ী থানা পুলিশ। সরিষাবাড়ী থানার মামলা নং-০৯,তারিখ-০৯-০৫-২০২২ ।  ওই মামলায় ভিক্ষুক আব্দুল জলিল পরিবারের ৫ জনকে গ্রেফতার করে ১০ মে আদালতে সোপর্দ করে পুলিশ। গ্রেপ্তারের পূর্বে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের শারিরীকভাবে নির্যাতন করা হয় বলেও অভিযোগ উঠেছে।

বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে জামালপুর জেলা পুলিশ সুপার নাসির উদ্দীন আহমেদের দৃষ্টি আকর্ষণ হয়। পরে পুলিশ সুপার প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়ায় সরিষাবাড়ী থানার এস আই মুনতাজ আলী, এস আই সাইফুল ইসলাম,এস আই ওয়াজেদ আলীকে সাময়িক বরখাস্ত করেন। একই কারণে পুলিশ কনস্টেবল মোজাম্মেল হক ও মহিলা পুলিশ সাথী আক্তারকে ক্লোজড করেন জামালপুর জেলা পুলিশ।

জামালপুর জেলার পুলিশ সুপার নাসির উদ্দিন আহমেদ জানান, ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের ইতিমধ্যেই বরখাস্ত করা হয়েছে। তদন্তে ঘটনা প্রমানিত হলে সর্বোচ্চ বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএনএনিউজ/ এম শাহীন আল আমীন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ