24 C
আবহাওয়া
৩:০০ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ডা. জাফরুল্লাহ চৌধুরীর রক্তে ইনফেকশন: চিকিৎসক

ডা. জাফরুল্লাহ চৌধুরীর রক্তে ইনফেকশন: চিকিৎসক

ডা. জাফরুল্লাহ চৌধুরীর রক্তে ইনফেকশন: চিকিৎসক

বিএনএ: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর রক্তে ইনফেকশন ধরা পড়েছে। বর্তমানে তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে ভেন্টিলেশনে আছেন।

মঙ্গলবার (১১ এপ্রিল) গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের নেফ্রোলজি বিভাগের প্রধান অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. মামুন মোস্তাফী এ তথ্য জানান।

তিনি বলেন, ‘রক্তের ইনফেকশন নিয়ন্ত্রণে যে ওষুধ দেয়া হচ্ছে তাতে ইতিবাচক সাড়া মিলছে। দুপুর সোয়া ২টায় তার কিডনির ডায়ালাইসিস শুরু হয়েছে। সঙ্গে অন্য চিকিৎসাও চলছে। তিনি এখনও গণস্বাস্থ্য নগর হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে ভেন্টিলেশনে আছেন।’

টিকিৎসক মামুন জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার উন্নতির জন্য প্রতিদিনের মতো মঙ্গলবারও সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত মেডিকেল বোর্ডের সভা হয়।

সভায় তিনিসহ বিশেষজ্ঞ চিকিৎসকদের মধ্যে মেডিসিনের অধ্যাপক এ বি এম আবদুল্লাহ, নিউরোলজির অধ্যাপক কাজী দ্বীন মোহাম্মদ, মেডিসিনের অধ্যাপক এফ এম সিদ্দিকী, অধ্যাপক আলী আহসান, কার্ডিওলজির অধ্যাপক আবদুল ওয়াদুদ চৌধুরী ও অধ্যাপক শফিকুল বারী উপস্থিত ছিলেন।

গুরুতর অসুস্থ হয়ে কয়েক দিন ধরে হাসপাতালে ভর্তি গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। বর্তমানে রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য কেন্দ্রে তার চিকিৎসা চলছে। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সোমবার (১০ এপ্রিল) তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

বিএনএ নিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ