39 C
আবহাওয়া
৪:১৯ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » পহেলা বৈশাখ থেকে ২৭ দিনের বন্ধ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে

পহেলা বৈশাখ থেকে ২৭ দিনের বন্ধ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে

চবি ছাত্রলীগের ১২ কর্মী বহিষ্কার

বিএনএ, চবি: মাহে রমজান ও ঈদের ছুটিতে পহেলা বৈশাখ থেকে ২৭ দিনের জন্য বন্ধ হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। ঈদের পরে ১১ মে পুনরায় শুরু হবে ক্লাস কার্যক্রম। ক্লাস ছুটি হলেও এ সময়ে আবসিক হলগুলো খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রোজা ও ঈদের ছুটি আগামী ১৭ এপ্রিল থেকে শুরু হচ্ছে। এসময় আবাসিক হল খোলা থাকবে। ২৪ দিনের ছুটি শেষে বিশ্ববিদ্যালয় খুলবে আগামী ১১ মে।

সোমবার (১১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার এসএম আকবর হোছাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছুটির বিষয়ে জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র রমজান, মে দিবস, শবে কদর ও ঈদুল ফিতর উপলক্ষ্যে আগামী ১৭ এপ্রিল থেকে ১০ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস বন্ধ থাকবে।

তবে ১৭ এপ্রিল ক্লাস বন্ধ হওয়ার আগে ১৫ ও ১৬ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের সাপ্তাহিক ছুটি। আর ১৪ এপ্রিল পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উপলক্ষে সরকারি ছুটি। ফলে ১৪ এপ্রিল ক্লাস শেষে বন্ধ হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান বিএনএ নিউজকে বলেন, ‘ছুটির সময়ে প্রশাসনিক কার্যক্রম চলবে। আবাসিক হলও খোলা থাকবে। তবে শাটল ট্রেন চলাচল করবে বন্ধের শিডিউলে। ছুটি শেষে আগামী ১১ মে থেকে ক্যাম্পাস যথারীতিতে চলবে।’

বিএনএ/নবাব, এমএফ

Loading


শিরোনাম বিএনএ