27 C
আবহাওয়া
১০:৪২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » খালেদাসহ বাসার নয়জন করোনা আক্রান্ত

খালেদাসহ বাসার নয়জন করোনা আক্রান্ত

খালেদাসহ বাসার নয়জন করোনা আক্রান্ত

বিএনএ, ঢাকা : বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রাজধানী গুলশানের ‘ফিরোজা’ বাসভবনের যত বাসিন্দা আছেন, তারা সবাই করোনায় আক্রান্ত হয়েছেন। ওই বাসভবনে থেকে সবাই চিকিৎসা নিচ্ছেন। রোববার (১১ এপ্রিল) বিকেলে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন এ তথ্য জানান।তিনি জানান, খালেদা জিয়া বাসাতেই চিকিৎসা নেবেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর যা জানালেন

এদিকে রোববার (১১ এপ্রিল) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, করোনা আক্রান্ত খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল।খালেদা ভালো আছেন জানিয়ে ফখরুল বলেন, দেশবাসীকে আশ্বস্ত করতে চাই তিনি তার ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধানে ভালো আছেন।

বিএনপি মহাসচিব বলেন,  বেগম খালেদা জিয়া সবার কাছে তার রোগমুক্তির জন্য দোয়া চেয়েছেন। বিশেষ করে আমাদের দলের সকল নেতাকর্মীর কাছে আহ্বান থাকবে যে,  স্বাস্থ্যবিধি মেনে তারা যেন দেশনেত্রী রোগমুক্তির জন্য আল্লাহ তাআলার কাছে দোয়া করেন।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন যা বললেন : 

ডা. মামুন বলেন, ‘প্রথমে ওই বাসভবনের কেয়ারটেকারদের করোনার নমুনা পরীক্ষা করা হলে তাদের রিপোর্ট পজিটিভ আসে। এরপর গৃহকর্মীর (ফাতেমা) নমুনা পরীক্ষা করা হলে তাঁরও করোনা পজিটিভ রিপোর্ট আসে। তারপরই মূলত ম্যাডামের করোনার নমুনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়। গতকাল অন্যান্য শারীরিক পরীক্ষা-নিরীক্ষার সঙ্গে করোনার নমুনাও পরীক্ষা করা হয়। এতে তাঁর পজিটিভ রিপোর্ট আসে।’

তিনি আরও বলেন, আমরা খুবই সতর্কতার সহিত দেখভাল করছি সবাইকে। পুরো বাসভবনকে হাসপাতালের মতো করে রাখা হয়েছে। দুই-একজনের করোনার উপসর্গ থাকলেও ম্যাডামের কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন, ভালো আছেন। এখন পর্যন্ত তাঁর শারীরিক কোনো জটিলতা দেখা যায়নি। ফলে আমাদের আপাতত চিন্তা, বাসায় রেখে তাঁকে চিকিৎসা করানো। তবে রাজধানীর একটি হাসপাতাল আমরা ঠিক করে রেখেছি। যদি কোনো ধরনের শারীরিক জটিলতা তৈরি হয় তাহলে আমরা হাসপাতালে চিকিৎসা করানোর চিন্তা করব।

আইসিডিডিআরবি

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, আইসিডিডিআরবিতে গতকাল শনিবার (১০ এপ্রিল) খালেদা জিয়ার নমুনা পরীক্ষা করা হয়। সেই রিপোর্টটি আজ স্বাস্থ্য অধিদপ্তরে এসেছে যেখানে দেখা গেছে তিনি করোনা পজিটিভ।

বিএনএনিউজ/এইচ.এম, এসজিএন।

Loading


শিরোনাম বিএনএ