31 C
আবহাওয়া
১১:২১ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ‘করোনায় আক্রান্ত’ খালেদা জিয়া!

‘করোনায় আক্রান্ত’ খালেদা জিয়া!

বিএনপি চেয়ারপারসনের জন্য আইসিইউসহ কেবিন বুকিং

বিএনএ ডেস্ক, ঢাকা: করোনায় আক্রান্ত হয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। গতকাল  শনিবার (১০ এপ্রিল) করোনাভাইরাস টেস্টের জন্য তার নমুনা দেয়া হয়েছিলো। আজ রবিবার (১১ এপ্রিল) করোনা রিপোর্ট পজিটিভ আসে খালেদা জিয়ার।

তবে, এ ব্যাপারে কিছুই জানেন না বলে জানিয়েছে তার পরিবার। এছাড়া, বিএনপির পক্ষ থেকেও কোন তথ্য পাওয়া যায়নি।

No description available.

অন্য সূত্র জানায়, খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের পরামর্শে করোনার নমুনা নেওয়া হয় শনিবার। সেদিন বিকেল ৩টার দিকে ল্যাবএইডের টেকনোলজিস্ট মো. সবুজ বিএনপি চেয়ারপারসন এর বাসায় যান। এর কিছুক্ষণ পর খালেদা জিয়ার ভাগ্নে ডা. মামুনও বাসায় উপস্থিত হন। এ সময়  খালেদা জিয়ার করোনা পরীক্ষা এবং ডায়াবেটিস পরীক্ষার জন্য পৃথকভাবে  প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করা হয়।

এদিকে বাংলাট্রিবিউন পত্রিকার অনলাইন প্রতিবেদনে বলা হয়,  রিপোর্টে থাকা একটি নাম্বারে যোগাযোগ করা হলে সংশ্লিষ্ট ব্যক্তি নিজেকে সবুজ বলে পরিচয় দেন। তিনি খালেদা জিয়ার চিকিৎসক ডা. মামুন ও ডা. অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেনের সঙ্গে যোাগযোগ করার পরামর্শ দেন। খালেদা জিয়ার করোনা টেস্ট পজিটিভ এসেছে, এমন প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা তো আমি জানি না, জাহিদ স্যার ভালো জানবেন।’পরে ডা. জাহিদকে ফোন করা হলে তিনি রিসিভ করেননি।

অস্টিও আর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছেন খালেদা জিয়া। তার মেরুদণ্ড, বাম হাত ও ঘাড়ের দিকে মাঝে মধ্যে শক্ত হয়ে যায়। দুই হাঁটু প্রতিস্থাপন করা আছে। তিনি ব্লাড প্রেসার নিয়ন্ত্রণের ওষুধ খান। বাম চোখেও একটু সমস্যা রয়েছে খালেদা জিয়ার।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজায় কারাদণ্ড হয় খালেদা জিয়ার। ২০২০ সালের ২৫ মার্চ নির্বাহী আদেশে তার মুক্তি হয় ছয় মাসের। পরে ওই বছরের সেপ্টেম্বরে মুক্তির সময় আরও ছয় মাস বাড়ায় সরকার। এ বছরের মার্চে তৃতীয়বারের মতো ছয় মাসের মেয়াদ বাড়ানো হয়।

বিএনএনিউজ২৪/ এমএইচ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ