30 C
আবহাওয়া
২:৫৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ঢাবির ভর্তির আবেদন স্থগিত

ঢাবির ভর্তির আবেদন স্থগিত

ঢাবির ভর্তির আবেদন স্থগিত

বিএনএ, ঢাকা : কারিগরি ত্রুটির কারণে স্থগিত করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষের অনলাইন ভর্তি আবেদন। রোববার পর্যন্ত বন্ধ থাকবে ভর্তি আবেদন। বৃহস্পতিবার (১১ মার্চ) বিষয়টি নিশ্চিত করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটারবিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান।

সোমবার আবার ভর্তি প্রক্রিয়া শুরু হওয়ার আশাবাদ ব্যক্ত করে মো. মোস্তাফিজুর রহমান বলেন, নির্বিঘ্নে শিক্ষার্থীরা যাতে অনলাইনে আবেদন করতে পারেন, সেজন্য ওয়েবসাইটের সক্ষমতা বাড়াতে কাজ চলছে।
তিনি আরও বলেন, গত বছরের তুলনায় এবার প্রথম দিকেই দ্বিগুণ আবেদন পড়েছে। প্রথম ৪৮ ঘণ্টায় পাঁচ ইউনিটে মোট ১ লাখ সাড়ে ৫ হাজার আবেদন জমা পড়েছে। এতে ওয়েবসাইটের বেশ চাপ পড়েছে। বর্তমান সিস্টেমে প্রচণ্ড চাপের কারণে আবেদনকারী শিক্ষার্থীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। এজন্য আমরা দুঃখ প্রকাশ করছি। ওয়েবসাইটের সক্ষমতা বাড়াতে আমরা সার্ভারের কাজ করছি। রোববার রাত ৮টা কাজ পর্যন্ত চলবে।
কারিগরি জটিলতার কারণে যে সময়টুকু নষ্ট হচ্ছে, পরবর্তীতে ভর্তি আবেদন ও টাকা জমা দেওয়ার শেষ তারিখ সমন্বয় করা হবে বলে জানান অধ্যাপক মোস্তাফিজুর।

এর আগে, গত ৮ মার্চ ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ১ম বর্ষের অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, এ বছর মোট পাঁচটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সেগুলো হলো- ক-ইউনিট, খ-ইউনিট, গ-ইউনিট, ঘ-ইউনিট এবং চ ইউনিট।

এসব ইউনিটের মধ্যে ক-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২১ মে, খ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২২ মে, গ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ২৭ মে, ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৮ মে এবং চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে ৫ জুন।

প্রতিটি ইউনিটের পরীক্ষা ঢাকাসহ আটটি বিভাগীয় শহরে সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ