34 C
আবহাওয়া
৭:৩৩ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » নেতৃত্ব এবং ভাতৃত্ববোধ বিকাশে ব্যাতিক্রমধর্মী আয়োজন যবিপ্রবি ছাত্রলীগের

নেতৃত্ব এবং ভাতৃত্ববোধ বিকাশে ব্যাতিক্রমধর্মী আয়োজন যবিপ্রবি ছাত্রলীগের

নেতৃত্ব এবং ভাতৃত্ববোধ বিকাশে ব্যাতিক্রমধর্মী আয়োজন যবিপ্রবি ছাত্রলীগের

বিএনএ, যবিপ্রবি: নেতৃত্ব এবং ভাতৃত্ববোধ বিকাশে একটি ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠান চড়ুইভাতি আয়োজন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। শনিবার (১০ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের কড়ইতলায় এই ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রথমবারের মত এ ধরণের অনুষ্ঠান আয়োজন করতে পারায় নেতা কর্মীদের মধ্যে এক ধরণের উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন খেলার আয়োজনও ছিল। ছেলেদের জন্য ফুটবল এবং মেয়েদের জন্য বালিশ খেলার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড আনোয়ার হোসেন। বিজয়ীদের মধ্যে তিনি পুরস্কার তুলে দেন। যবিপ্রবি শাখা ছাত্রলীগ একটি বিশেষ পুরস্কার তুলে দেয় যবিপ্রবি হার না মানা এক যোদ্ধা যবিপ্রবির ইংরেজি বিভাগের শিক্ষার্থী তামান্না আক্তার নুরার কাছেও।

প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড আনোয়ার হোসেন বলেন, যবিপ্রবি শাখা ছাত্রলীগ এ ধরণের অনুষ্ঠান আয়োজন করায় এবং আমাকে এ ধরণের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোয় ধন্যবাদ জানাচ্ছি। তিনি বলেন, এ ধরণের অনুষ্ঠান আয়োজনের মধ্যে দিয়ে আগামীতে নেতৃত্ব তৈরি হবে এবং নিজেদের মধ্যে আন্তরিকতা বাড়বে এবং নেতৃত্বের প্রতি আস্থা তৈরি হবে।

ছাত্রলীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, তোমাদের বঙ্গবন্ধুর আদর্শের ছাত্রলীগ হতে হবে। তোমাদের শেখ হাসিনার বিশ্বস্ত এবং আস্থার ছাত্রলীগ হতে হবে। তোমাদের মানুষের মত মানুষ হতে হবে। শুধু রাজনীতি করলেই হবে না ঠিকমত পড়াশোনা চালিয়ে যেতে হবে। শেখ হাসিনার ২০৩১ এবং ২০৪১-এর ভিশন বাস্তবায়নে ছাত্রলীগকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এ সময় ছাত্রলীগের বিভিন্ন দাবি নিয়ে কথা বলেন তিনি।

তিনি জানান, তিনি ছাত্রলীগের প্রতিটি ন্যায্য দাবি অবশ্যই পূরণ করবেন কিন্তু ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে কথা দিতে হবে তারা ঠিকমত পড়াশোনা করবে, একজন আদর্শ ছাত্র হিসেবে সর্বোচ্চ মেধার স্বাক্ষর রেখে বিভিন্ন ক্ষেত্রে এগিয়ে যাবে। এ সময় তিনি দেশের অর্থনৈতিক দুরবস্থার কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, এ সময় ছাত্রলীগকে অনুধাবন করতে হবে এবং প্রশাসনকে সহযোগিতা করতে হবে। তিনি শিক্ষার্থীদের প্রতিটি চাওয়া পাওয়া পূরণের আশ্বাস দেন এবং এ ধরণের আয়োজনে থাকতে পেরে তিনি আনন্দিত বলেও জানান।

বিশেষ অতিথির বক্তব্যে শহীদ মসিয়ুর রহমান হলের প্রভোস্ট ড আশরাফুজ্জামান জাহিদ বলেন, ছাত্রলীগের এ ধরণের আয়োজন এবারই প্রথম দেখলাম এবং এ ধরণের আয়োজনে থাকতে পেরে খুবই ভাল লাগছে। তিনি বলেন, শিক্ষার্থীদের বিভিন্ন দাবি নিয়ে সবসময় শিক্ষার্থীদের সাথে ছিলেন এবং শিক্ষার্থীরা এবং ছাত্রলীগ সবসময় সহযোগিতা করেছে। এ আয়োজনের ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

যবিপ্রবির প্রক্টর ড হাসান আল ইমরান ছাত্রলীগের এ ধরণের আয়োজনে তিনি সাধুবাদ জানান এবং ভবিষ্যতে তিনি যে কোন সহযোগিতার জন্য সবসময় পাশে থাকবেন বলে জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শহীদ মসিয়ুর রহমান হলের সহকারী প্রভোস্ট ফজলুর রহমান, আসিফ আরেফিন, সালাউদ্দিন কবির, মাহামুদুর রহমান সিয়াম প্রমুখ। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন যবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি সোহেল রানা এবং সঞ্চালনা করেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর ফয়সাল।

বিএনএনিউজ/ আরাফাত/ বিএম/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ