38 C
আবহাওয়া
৩:২৩ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চ্যাটজিপিটি বিশ্ব বদলে দেবে : বিল গেটস

চ্যাটজিপিটি বিশ্ব বদলে দেবে : বিল গেটস


বিএনএ, বিশ্বডেস্ক : মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস বলেছেন, চ্যাটজিপিটি আমাদের বিশ্ব বদলে দেবে। শুক্রবার জার্মান বাণিজ্যিক সংবাদপত্র ‘হ্যান্ডেলসব্ল্যাট’-এর কাছে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন।

বিল গেটস বলেন, এখন পর্যন্ত, কৃত্রিম বুদ্ধিমত্তা কেবল পড়তে ও লিখতে পারত, তবে লেখার বিষয়বস্তু বুঝতে পারত না। চ্যাটজিপিটি’র মতো নতুন প্রকল্পগুলো ইনভয়েস বা চিঠি লেখায় সহায়তা দিয়ে বিভিন্ন দাপ্তরিক কার্যক্রমকে আরও দক্ষ করে তুলবে। এটি আমাদের বিশ্বকে বদলে ফেলবে।

২০২২ সালের নভেম্বরে সফটওয়্যার কোম্পানি ওপেনএআই’র মাধ্যমে আত্মপ্রকাশ ঘটে চ্যাটজিপিটি’র। এআইনির্ভর সফটওয়্যার তৈরির এই কোম্পানির সঙ্গে অংশীদারিত্ব রয়েছে মাইক্রোসফটের। উন্মোচনের কেবল দুই মাসের মধ্যেই আনুমানিক ১০ কোটি ব্যবহারকারী পেয়েছে এই চ্যাটবট।

ইতিমধ্যেই চ্যাটজিপিটির প্রতিদ্বন্দ্বী হিসেবে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) নির্ভর চ্যাটবট ‘বার্ড’ আনার ঘোষণা দিয়েছে গুগল। এদিকে চ্যাটজিপিটি সমৃদ্ধ হয়ে আসছে বিংয়ের নতুন সংস্করণ।

ইউএস ফার্ম ওপেনএআই দ্বারা তৈরি এবং মাইক্রোসফ্ট কর্পোরেশন দ্বারা সমর্থিত চ্যাটজিপিটি ইতিহাসে দ্রুততম বর্ধনশীল গ্রাহক অ্যাপ হিসেবে রেট করা হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ