34 C
আবহাওয়া
১২:১৩ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » উপাচার্যের পদত্যাগের দাবি আচার্যকে অবহিত করা হবে : শিক্ষামন্ত্রী 

উপাচার্যের পদত্যাগের দাবি আচার্যকে অবহিত করা হবে : শিক্ষামন্ত্রী 

শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে শাবিপ্রবির শিক্ষার্থীরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগে শিক্ষার্থীদের দাবির বিষয়টি বিশ্ববিদ্যালয়ের আচার্যকে অবহিত করা হবে। এমন তথ্য জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সিলেট সার্কিট হাউসে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে একথা জানান শিক্ষামন্ত্রী।

দীপু মনি বলেন, শিক্ষার্থীদের সাথে ভাল আলোচনা হয়েছে। তারা দাবিগুলো বিস্তারিত তুলে ধরেছেন। উপাচার্যের পদত্যাগে একদফা দাবির বিষয়টি নিয়েও কথা বলেছেন শিক্ষার্থীরা। তবে শিক্ষা মন্ত্রণালয় উপাচার্য নিয়োগ বা অপসারণ করতে পারে না। এখানে সকল এখতিয়ার বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের। তিনি নিয়োগ বা অপসারণের এখতিয়ার রাখেন। শিক্ষার্থীদের দাবি আচার্যকে অবহিত করা হবে তিনি সিদ্ধান্ত নেবেন।

শিক্ষামন্ত্রী জানান, শিক্ষার্থীদের অন্যান্য দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য ছিলো, শিক্ষা ও আবাসন ব্যবস্থার মানোন্নয়ন। এ বিষয়ে তাদের কিছু প্রস্তাবও আছে। তবে এর মধ্যে বেশ কিছু দাবি ইতোমধ্যে পূরণও হয়েছে। যেগুলো বাকী আছে তার প্রায় সবই পূরণ করা সম্ভব।

বৈঠকে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আফসার উদ্দিন কামালী, ইউজিসি’র সচিব ড. ফেরদৌস জামানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এছাড়া শিক্ষার্থী প্রতিনিধিদলে ছিলেন, মোহাইমিনুল বাশার রাজ, ইয়াসির সরকার, নাফিসা আনজুম, সাব্বির আহমেদ, আশিক হোসাইন মারুফ, সাবরিনা শাহরিন রশীদ, সুদীপ্ত ভাস্কর অর্ঘ, শাহরিয়ার আবেদিন, আমেনা বেগম, মীর রানা ও জাহিদুল ইসলাম অপূর্ব।

বিএনএ/ এ আর/ ওজি

Loading


শিরোনাম বিএনএ