Bnanews24.com
এক নজরে চট্টগ্রাম সব খবর

চট্টগ্রামে ৫ম দিনে টিকা নিলেন ১৬ হাজার ৮০৫ জন

চট্টগ্রামে ৫ম দিনে টিকা নিলেন ১৬ হাজার ৮০৫ জন

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে ৫ম দিনে করোনার টিকা গ্রহণ করেছে ১৬ হাজার ৮০৫ জন।  ভয়-শঙ্কা কাটিয়ে বাড়ছে টিকা গ্রহীতার সংখ্যা।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) রাতে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জানান, বৃহস্পতিবার টিকা নিতে চট্টগ্রাম সিটি করপোরেশনসহ পুরো চট্টগ্রাম জেলায় আবেদন করেছে ৭৬ হাজার ৬৮ জন, যার মধ্যে নগরের ৪৮ হাজার ৫৩০ জন ও বিভিন্ন উপজেলার ২৭ হাজার ৫৩৮ জন। নগরে ও ১৪টি উপজেলায় করোনা টিকা নিয়েছেন ১৬ হাজার ৮০৫ জন। এরমধ্যে নগরে ১০ হাজার ৩৬২ জন ও চট্টগ্রাম জেলার ১৪টি উপজেলায় ৭ হাজার ৮৫৩ জন।

সিভিল সার্জন অফিসের প্রতিবেদন সূত্রে জানা যায়, নগরের ৬ হাজার ৬২ জন পুরুষ ও ২ হাজার ৮৯০ জন মহিলা। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ২ হাজার ৭২ জন টিকা গ্রহণ করেছে। যার মধ্যে ১ হাজার ১৮৭ জন পুরুষ ও ৮৮৫ জন নারী, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ১ হাজার ৯৭২ জনের মধ্যে ১ হাজার ১৭০ জন পুরুষ ও ৮০২ জন নারী, বিমান বাহিনী হাসপাতালে ২০০ জনের মধ্যে ১৯৮ জন পুরুষ ও ২ জন নারী, নৌবাহিনী হাসপাতালে ৫৫০ জনের মধ্যে ৫৩৩ জন পুরুষ ও ১৭ জন নারী, সামরিক হাসপাতালে (সিএমএইচ) ১৪৬ জনের মধ্যে ১৪১ জন পুরুষ ও ৫ জন নারী, বাংলাদেশ মিলিটারি (বিএম) হাসপাতালে ৯৯ জনের মধ্যে ৯৬ জন পুরুষ ও ৩ জন নারী, চট্টগ্রাম পুলিশ হাসপাতালে ৩৪০ জনের মধ্যে ২৪২ জন পুরুষ ও ৯৮ জন নারী, চসিক জেনারেল হাসপাতালে ২ হাজার ২৮০ জনের মধ্যে ১ হাজার ৬১৯ জন পুরুষ ও ৬৬১ জন নারী, চসিক মোস্তফা হাকিম মাতৃসদন হাসপাতালে ৬১০ জনের মধ্যে ৩৯৩ জন পুরুষ ও ২১৭ জন নারী, চসিক বন্দরটিলা মাতৃসদন হাসপাতালে ৪৮০ জনের মধ্যে ৩৬০ জন পুরুষ ও ১২০ জন নারী, চসিক ছাফা মোতালেব হাসপাতালে ২০৩ জনের মধ্যে ১২৩ জন পুরুষ ও ৮০ জন নারীকে করোনার টিকা দেয়া হয়েছে।

এছাড়া ১৪টি উপজেলায় করোনার টিকা নেয়া ৭ হাজার ৮৫৩ জনের মধ্যে ৫ হাজার ২৫৫ জন পুরুষ ও ২ হাজার ৫৯৮ জন নারী। উপজেলার লোহাগাড়ায় ৪৪০ জনের মধ্যে ২৫৩ জন পুরুষ ও ১৮৭ জন নারী, রাঙ্গুনিয়ায় ৫৩৩ জনের মধ্যে ৩৮২ জন পুরুষ ও ১৫১ জন নারী, ফটিকছড়িতে ২৭০ জনের মধ্যে ২০৭ জন পুরুষ ও ৬৩ জন নারী, বাঁশখালীতে ২৫১ জনের মধ্যে ১৫১ জন পুরুষ ও ১০০ জন নারী, আনোয়ারায় ৫৩৫ জনের মধ্যে ৩৬৯ জন পুরুষ ও ১৬৬ জন নারী, সীতাকুণ্ডে ৭৫৪ জনের মধ্যে ৫১৬ জন পুরুষ ও ২৩৮ জন নারী, সাতকানিয়ায় ৪৮০ জনের মধ্যে ৩৮৮ জন পুরুষ ও ২০৪ জন নারী, রাউজানে ১ হাজার ৩৮৮ জনের মধ্যে ৯২৫ জন পুরুষ ও ৪৬৩ জন নারী, মিরসরাইয়ে ৫৯২ জনের মধ্যে ৩৮৮ জন পুরুষ ও ২০৭ জন নারী, চন্দনাইশে ২৭১ জনের মধ্যে ২১৫ জন পুরুষ ও ৫৬ জন নারী, বোয়ালখালীতে ৩৮১ জনের মধ্যে ২২৩ জন পুরুষ ও ২৫৮ জন নারী, হাটহাজারীতে ১ হাজার ৪০ জনের মধ্যে ৬১০ জন পুরুষ ও ৪৩০ জন নারী, সন্দ্বীপে ১৯০ জনের মধ্যে ১৩১ জন পুরুষ ও ৫৯ জন নারী এবং পটিয়াতে ৭২৮ জনের মধ্যে ৪৯৭ জন পুরুষ ও ২৩১ জন নারী টিকা গ্রহণ করেছে।

প্রসঙ্গত, চট্টগ্রামে প্রথম দিনে টিকা নিয়েছিলেন ১ হাজার ৯০ জন, দ্বিতীয় দিনে ২ হাজার ৬৭৮জন, তৃতীয় দিনে ৬ হাজার ৫৯ জন ও চতুর্থ দিনে ১০ হাজার ৩৬২ জন।

বিএনএনিউজ/মনির