34 C
আবহাওয়া
১১:৪২ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » কেন্দ্রে গিয়ে নিবন্ধনের সুবিধা আপাতত বন্ধ:স্বাস্থ্যমন্ত্রী

কেন্দ্রে গিয়ে নিবন্ধনের সুবিধা আপাতত বন্ধ:স্বাস্থ্যমন্ত্রী

কেন্দ্রে গিয়ে নিবন্ধনের সুবিধা আপাতত বন্ধ:স্বাস্থ্যমন্ত্রী

বিএনএ,ঢাকা:করোনা ভাইরাসের ভ্যাকসিনের জন্য কেন্দ্রে গিয়ে নিবন্ধনের সুবিধা আপাতত বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।নিবন্ধন না করে অনেকে ভ্যাকসিন নিতে আসায় বিভিন্ন কেন্দ্রে অতিরিক্ত ভিড় তৈরি হচ্ছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুর ২টায় রাজধানীর ইন্টার কন্টিনেন্টাল হোটেলে পরিবার পরিকল্পনা বিভাগের কার্যক্রম পেপারলেস ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন,প্রত্যন্ত এলাকার মানুষ,বিশেষ করে যাদের স্মার্টফোন নেই, তাদের জন্য কেন্দ্রে এসে নিবন্ধনের সুযোগ রেখেছিল স্বাস্থ্য অধিদপ্তর।রেজিস্ট্রেশন যেহেতু অনেক সাকসেসফুলি হচ্ছে, ১০ লাখের বেশি হয়ে গেছে, এ কারণে  এখন আর অনস্পট রেজিস্ট্রেশন করা হবে না।এখন থেকে যারা নিবন্ধন করে কেন্দ্রে যাবেন, শুধু তাদেরই টিকা দেয়া হবে। ভবিষ্যতে যদি কেন্দ্রে নিবন্ধনের প্রয়োজন পড়ে, তখন আবার জানানো হবে।

জাহিদ মালেক বলেন, সরকার চায় সুষ্ঠুভাবে ভ্যাকসিন নেয়া হোক।এজন্য সুন্দর পরিবেশ তৈরি করা হয়েছে। কিন্তু এখন দেখা যাচ্ছে যারা অনস্পট রেজিস্ট্রেশন করছেন- তাদের সংখ্যা বেশি। আর যারা আগে রেজিস্ট্রেশন করে আসছেন, তারা প্রবেশ করতে পারছেন না। বয়স্ক লোকেরা যাচ্ছেন, তাদের কষ্ট হচ্ছে।যারা ভ্যাকসিন দিচ্ছেন- ডাক্তার, নার্স তাদেরও কষ্ট হচ্ছে এই পরিস্থিতি চলতে দেয়া যায়না।

ভ্যাকসিন নিয়ে অনেক সমালোচনা হলেও মানুষের দ্বিধা কেটে গেছে জানিয়ে তিনি বলেন, আগে যে সমস্ত জায়গায় ভিড় কম ছিল।এখন সেখানে অনেক ভিড় লক্ষ্য করা যাচ্ছে।অনেক লোক যাচ্ছে,মানুষের কনফিডেন্স বাড়ছে।ভ্যাকসিন নিয়েও নানা কথাবার্তা ছিল মানুষের সমস্ত কথাবার্তা ভুল প্রমাণিত করে, তোয়াক্কা না করে এখন সবাই আস্থার সঙ্গে ভ্যাকসিন নিতে যাচ্ছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আরা বানু উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ