29 C
আবহাওয়া
৯:৪২ পূর্বাহ্ণ - জুলাই ২০, ২০২৪
Bnanews24.com
Home » ১৫৬ দিন পর বাসায় ফিরলেন খালেদা জিয়া

১৫৬ দিন পর বাসায় ফিরলেন খালেদা জিয়া


বিএনএ, ঢাকা : ১৫৬ দিন চিকিৎসা নেওয়ার পর ঢাকার এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় বাসভবন ‘ফিরোজায়’ পৌঁছান তিনি।

এসময় দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান তাকে অভ্যর্থনা জানান।

বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন জানান, মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তে ম্যাডাম বাসায় গেছেন। বোর্ড এখন তার চিকিৎসা বাসায় গিয়ে করবে। বিকাল ৫টায় বসুন্ধরা আবাসিক এলাকার এভারকেয়ার হাসপাতাল থেকে বাসার উদ্দেশে রওনা হন খালেদা জিয়া।

৭৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী আথ্রাইটিস, হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনি, ডায়াবেটিসহ প্রভৃতি রোগে ভুগছেন।

গত ৯ আগস্ট গুরুতর অসুস্থ হয়ে খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ডের অধীনে বিএনপি চেয়ারপারসন চিকিৎসাধীন ছিলেন।

দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দী হন। দুই বছরের বেশি সময় কারাবন্দী ছিলেন বিএনপির চেয়ারপারসন। জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা ২০২০ সালের ২৫ মার্চ সরকার নির্বাহী আদেশে স্থগিত করে শর্ত সাপেক্ষে মুক্তি দিয়েছিল। তখন থেকে ছয় মাস পরপর তাঁর সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়াচ্ছে সরকার।

বিএনএনিউজ/এইচ.এম /এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ