31 C
আবহাওয়া
১১:২৩ পূর্বাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » সাজেকে ভ্রমণের নতুন সময়সূচি নির্ধারণ

সাজেকে ভ্রমণের নতুন সময়সূচি নির্ধারণ

সাজেকে ভ্রমণের নতুন সময়সূচি নির্ধারণ

বিএনএ, রাঙামাটি: রাঙামাটির মেঘের রাজ্য বাঘাইছড়ির সাজেকে ভ্রমণের জন্য যানবাহন চলাচলের নতুন সময় সূচি নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার (১০ জানুয়ারি) থেকে এই সময়সূচি কার্যকর করা হচ্ছে বলে জানা গেছে।

নতুন সময় সূচিতে বলা হয়, কটেজ মালিক সমিতির আবেদনের প্রেক্ষিতে সাজেকের উদ্দেশ্যে বাঘাইহাট থেকে গাড়ি ছাড়বে সকাল ১০ টা ও দুপুর ২ টায় এবং একই সময়ে সাজেক থেকে বাঘাইহাট উদ্দেশ্য গাড়ি যাতায়াত করবে। সেনাবাহিনীর সিক্স বেঙ্গল বাঘাইহাট জোনের মেজর আকতার বিন মুকতাদিরুল গানি উল রহমান স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তথ্যটি নিশ্চিত করা হয়।

তথ্য মতে, সাজেক রাঙামাটিতে হলেও ভৌগোলিক কারণে খাগড়াছড়ির দীঘিনালা দিয়ে সাজেকে যাতায়াত সহজ। দীঘিনালা থেকে দূরত্ব ৪০ কিলোমিটার। খাগড়াছড়ি সদর থেকে সাজেকে পৌঁছতে সময় লাগে দুই ঘন্টা। সাজেকে প্রতিদিন হাজারো পর্যটকের আগমন ঘটে। দুর্গম এলাকা হওয়ায় পর্যটকদের নিরাপত্তায় সেনাবাহিনী ও পুলিশ নিয়মিত টহল দেন।

এ বিষয়ে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার জানান, শীতকাল হওয়ায় সাজেক কটেজ মালিক সমিতির আবেদনের প্রেক্ষিতে পর্যটকদের সুবিধার জন্য যানবাহন চলাচলের নতুন সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য যে, পূর্বে সাজেকের উদ্দেশ্যে পর্যটকরা সকাল ১১টায় ও দুপুর ৩টায় এবং একই সময়ে সাজেক থেকে পর্যটকরা রওনা দিতে পারত।

বিএনএ/ কাইমুল ইসলাম ছোটন,ওজি

Loading


শিরোনাম বিএনএ