30 C
আবহাওয়া
৬:২১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ভোট চোরদের ছেড়ে দেয় না জনগণ : শেখ হাসিনা

ভোট চোরদের ছেড়ে দেয় না জনগণ : শেখ হাসিনা

পুলিশের আশ্বাসে সড়ক ছাড়লেন শিক্ষার্থী-অভিভাবকরা

বিএনএ ঢাকা: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের ভোটের অধিকার নিয়ে অতীতে যারা ছিনিমিনি খেলেছে, তারা শাস্তি পেয়েছে। বাংলাদেশের মানুষ তাদেরকে ক্ষমতা থেকে হটিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে মঙ্গলবার (১১ জানুয়ারি) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের আলোচনায় সভায় যোগ দিয়ে এসব কথা বলেন শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন তিনি।

সে সময় শেখ হাসিনা আরও বলেন, জনগণের ভোট চুরি করে কেউ পার পায়নি। ভোট চোরদের জনগণ ছেড়ে দেয় না। ভোট চুরির অভিযোগে  খালেদা জিয়াকে পদত্যাগ করতে হয়েছিল। সব জায়গায় সেনাবাহিনী মোতায়েন করে, ভোটের বাক্স সিল দিয়ে বিএনপি নেত্রী তিন বার প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। খালেদা জিয়া জনগণের ভোট চুরি করেছিল বলে গণঅভ্যূথান ও আন্দোলন-সংগ্রাম হয়েছিল। সেই সংগ্রামের মধ্যে ৩০ মার্চ বিএনপি নেত্রী পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন। রাষ্ট্রপতি ভবনে পদত্যাগ করতে যাওয়ার সময় জনগণের অনুমতি নিয়ে তাকে যেতে হয়েছিল।

আওয়ামী লীগ সভাপতি বলেন, জাতির পিতাকে হত্যা করে যারা ক্ষমতায় এসেছিল তারা দেশকে কী দিয়েছে? ৭৫ এর পর সংবিধান ভঙ্গ করে ক্ষমতা দখল করা হয়েছিল। সেনাবাহিনীতে একবার না ১৯ থেকে ২০ বার ক্যু হয়েছে। আর তার ফলাফল মুক্তিযোদ্ধা, সেনাবাহিনী, রাজনৈতিক নেতাদের হত্যা ও গুম করা হয়েছে। তখন ক্ষমতায় বসে ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে দল গঠন করা হয়। সেই দলেরই নাম হচ্ছে বিএনপি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ভালো কাজ করলেও পেছনে লেগে থাকাটা এক শ্রেণীর মানুষের অভ্যাসে পরিণত হয়েছে। যারা এদেশের স্বাধীনতা চাইনি, যারা খুনিদের নিয়ে যুদ্ধাপরাধীদের নিয়ে সরকার গঠন করে রাষ্ট্রপরিচালনা করেছিল তাদের কিছু প্রেতাত্মা এখনও সমাজে এবং রাজনৈতিক অঙ্গনে আছে। তারাই এগুলো করে বেড়াচ্ছে। আজকে আওয়ামী লীগ জনগণের ভোটে নির্বাচিত হয়ে পর পর তিনবার ক্ষমতায় আসতে পেরেছে। আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় থাকলে দেশের উন্নয়নের চাকাটা গতিশীল থাকবে। ডিজিটাল বাংলাদেশের সুবিধা কাজে লাগিয়ে একটি মহল দেশের বিরুদ্ধে বদনাম করছে বলে জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ যেন ঘুরে দাঁড়াতে না পারে সে জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে হত্যা করে হয়। পরাধীন বাংলাদেশের মানুষকে শোষণ থেকে মুক্ত করার কাজ করেছেন বঙ্গবন্ধু। বাংলাদেশের মানুষের স্বাধীনতা অর্জন, রাজনৈতিক, অর্থনৈতিক এবং সাংস্কৃতিক মুক্তি লক্ষ্যে সেই ছাত্র জীবন থেকে সংগ্রাম করেছেন জাতির পিতা। এদেশের মানুষকে স্বাধীনতার চেতনায় উদ্ভুদ্ধ করেছেন। একটি জাতির রাষ্ট্র প্রতিষ্ঠার কাজটি তিনি করে গেছেন। বঙ্গবন্ধু যখন একটি ঘুনে ধরা সমাজকে নতুন সমাজ বিনির্মানের পদক্ষেপ নিলেন তখন ৭৫-এর ১৫ আগস্ট নির্মম্ভাবে হত্যা করা হলো। বাংলাদেশের মাটি তো উর্বর, তাই যেমন ভালো মানুষ জন্মে তেমনি পরগাছাও জন্মে। আর পরগাছাদের ছিল তাদের ইচ্ছা ছিল এই দেশ যেন আর উন্নতি না করতে পারে।

নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি বলেন, জাতির পিতা এই সংগঠন নিজের হাতে গড়ে দিয়ে গেছেন। অনেক ঘাত, প্রতিঘাত সহ্য করে এই সংগঠনকে সুসংগঠিত করেছেন। একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয় বলে জানান তিনি।

এছাড়া, উন্নয়নের গতিধারাটা অব্যাহত রেখে জাতির পিতার স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন  শেখ হাসিনা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ