31 C
আবহাওয়া
১২:০৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে চাঁদার দাবিতে মাছ চাষীর ওপর হামলা

ময়মনসিংহে চাঁদার দাবিতে মাছ চাষীর ওপর হামলা

ময়মনসিংহে চাঁদার দাবিতে মাছ চাষীর ওপর হামলা

বিএনএ, ময়মনসিংহ : ময়মনসিংহের তারাকান্দায় চাঁদা না পেয়ে আলমগীর হোসেন নামে এক মাছ চাষীর ওপর হামলা করেছে রামচন্দ্রপুর গ্রামের হাসিম বাহিনী। এ ঘটনায় আহত মাছ চাষি ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

শনিবার (১০ ডিসেম্বর) সকালে উপজেলার রামচন্দ্রপুর গ্রামে এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী মাছ চাষি আলমগীর হোসেন জানান, গত দুই বছর আগে রামচন্দ্রপুর মৌজায় প্রায় দুই একর জমিতে চারটি পুকুর কেটে মাছ চাষ শুরু করি। এখানে ফিসারী প্রজেক্ট করার পর থেকে হাশিম বাহিনীর প্রধান আবুল হাসিম ও তার বাহিনীর সদস্যরা আমার কাছে বিভিন্ন সময় বিভিন্ন অজুহাতে চাঁদা দাবী করে আসছিলো। গত এক সপ্তাহ আগে হাসিম বলেছিলেন এক লাখ টাকা না দিলে এখানে মাছ চাষ করতে দিবে না। আমাকে মারধর করবে।

এরই প্রেক্ষিতে আজ সকালে আমি আমার ফিসারী প্রজেক্টে গেলে সেখানে আবুল হাসিম, মোসলেম উদ্দিন ওরফে বুইদ্দা ও ফক্কর আলী ওরফে হক্কর সহ অজ্ঞাত আরও বেশ কয়েকজন এসে আমার কাছে নির্ধারিত চাঁদা এক লাখ টাকা দাবি করে। আমি টাকা দিতে অস্বীকার করলে প্রথমে হাসিম আমাকে ধাক্কা দিয়ে ধান ক্ষেতে ফেলে দেয়। তারপর হাসিম, বুইদ্দা ও হক্কর মিলে কিল ঘুষি মারতে থাকে এক পর্যায়ে হাশিম তার কোমর থেকে একটা ছুরি বের করে আমাকে জবাই করে ফেলবে বলে। আমি তখন চিৎকার করলে বাড়ি থেকে আমার ছোট ছেলে মাসুদ ও আশপাশের ধান কাটা শ্রমিকরা এসে আমায় রক্ষা করে।

এই ঘটনায় ভুক্তভোগীর ছেলে মাহমুদুল হাসান বাদী হয়ে তারাকান্দা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

মাহমুদুল হাসান বলেন, আমার বাবার হার্টে অপারেশন করা রোগী। চাঁদার দাবীতে আমার বাবাকে হাসিম বাহিনী মারধর করেছে। আমি এর বিচার চাই।

স্থানীয় ইউপি সদস্য রুহুল আমীন জানান, ‘রামচন্দ্রপুর গ্রামের আলমগীর হোসেন খুবই নিরীহ ও সরল মানুষ। তার ওপর হামলার বিষয়টি নিন্দনীয়। এই ঘটনায়  জড়িতদের শাস্তি দাবি করছি।’

এ বিষয়ে তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, ‘মারধর ও চাঁদাবাজির ঘটনায় অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

বিএনএ/ হামিমুর রহমান, ওজি

Loading


শিরোনাম বিএনএ