30 C
আবহাওয়া
৫:৫৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে শিল্পজো‌নে মদের কারখানার সন্ধান

চট্টগ্রামে শিল্পজো‌নে মদের কারখানার সন্ধান


বিএনএ, মিরসরাই  : চট্টগ্রামের মিরসরাইয়ের প্রত্যন্ত অঞ্চল ইছাখালীর শিল্পজোন এলাকায় মদ তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব।  বৃহস্পতিবার সন্ধ্যায় চালানো অভিযানে সেখান থেকে সাড়ে ১০ হাজার লিটার চোলাই মদ এবং মদ তৈরির প্রায় এক কোটি টাকার সরঞ্জাম  উদ্ধার করেছে র‌্যাব।

র‌্যাব-৭ এর লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ জানান, অনেকদিন ধরে মিরসরাইয়ের প্রত্যন্ত অঞ্চল ইছাখালীর শিল্পজোন এলাকায় একটি মহল মদ তৈরির এ কর্মজজ্ঞ চালাচ্ছিল বলে আমাদের কাছে তথ্য ছিলো। বেশ কিছুদিন অনুসন্ধানের পর চোলাই মদের কারখানা আমরা চিহ্নিত করতে পেরেছি।’

তিনি আরো জানান, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বিশেষ এ অভিযানে সাড়ে ১০ হাজার লিটার চোলাই মদ এবং মদ তৈরির প্রায় এক কোটি টাকার সরঞ্জাম আমরা উদ্ধার করতে সক্ষম হয়েছি। এবং এই চোলাই মদ তৈরি সাথে জড়িত বান্দরবান জেলার লামা উপজেলার শরিফুল এবং খুলনা জেলার ভাঙ্গার থানা এলাকার রিপন প্রাথমিকভাবে জড়িত বলে আমরা নিশ্চিত হয়েছি। বাকি বিষয়াদি তদন্তের পর জানা যাবে।

স্থানীয় সূত্রগুলো বলছে, ওই কারখানার দৈ‌নিক উৎপাদন ক্ষমতা ২০ হাজার লিটা‌রের বে‌শি। সেখান থে‌কে প্র‌তি‌দিন ৮/১০ হাজার লিটার চোলাই মদ দে‌শের বি‌ভিন্ন জেলায় সরবরাহ করা হয়। এছাড়া স্থা‌নীয় ভা‌বে ‌যোগান দেওয়া হয় প্রায় ৪/৫ হাজার লিটার।

বিএনএনিউজ/আশরাফ উদ্দিন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ