20 C
আবহাওয়া
৯:১২ পূর্বাহ্ণ - ফেব্রুয়ারি ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ফিলিস্তিনে নিহতের সংখ্যা ১১ হাজার ছাড়াল

ফিলিস্তিনে নিহতের সংখ্যা ১১ হাজার ছাড়াল

ফিলিস্তিনে নিহতের সংখ্যা ১১ হাজার ছাড়াল

বিএনএ, বিশ্ব ডেস্ক: গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনির সংখ্যা বেড়ে হয়েছে ১১ হাজার ৭৮। অবরুদ্ধ অঞ্চলের স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার (১০ নভেম্বর) এ তথ্য জানিয়েছে।

এদিন মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা গাজা সিটিতে এক সংবাদ সম্মেলনে বলেন, নিহতদের মধ্যে চার হাজার ৫০৬ শিশু, তিন হাজার ২৭ নারী এবং ৬৭৮ বৃদ্ধ রয়েছে। এ ছাড়া আহত হয়েছে ২৭ হাজার ৪৯০ জন।

আল-কুদরা বলেন, ইসরায়েলি হামলায় দেড় হাজার শিশুসহ দুই হাজার ৭০০ মানুষ ভবনের ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছে বলে জানা গেছে।

ইসরায়েলি আগ্রাসনে ১৯৮ জন চিকিৎসক মারা গেছেন এবং ৫৩টি অ্যাম্বুলেন্স ধ্বংস হয়েছে জানিয়ে মুখপাত্র বলেন, ইসরায়েল ১৩৫টি চিকিৎসা স্থাপনাকে লক্ষ্যবস্তু করেছে। ফলে ২১টি হাসপাতাল ও ৪৭টি প্রাথমিক চিকিৎসাকেন্দ্র পরিষেবার রয়েছে।

আরও পড়ুন: ইসরায়েলের ১৩৬ যান ধ্বংসের দাবি হামাসের

৭ অক্টোবর হামাসের আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় নিরলস বিমান ও স্থল হামলা শুরু করে। সরকারি পরিসংখ্যান অনুসারে, তখন থেকে প্রায় দেড় হাজার ইসরায়েলি নিহত হয়েছে।

এদিকে বিপুলসংখ্যক হতাহত এবং ব্যাপক স্থানচ্যুতির পাশাপাশি ইসরায়েলি অবরোধের কারণে গাজার ২৩ লাখ বাসিন্দার জন্য মৌলিক সরবরাহ কমে চলেছে।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ