চবিতে মার্কেটিং বিভাগের পোস্ট গ্র্যাজুয়েশন সিরেমনি অনুষ্ঠিত

বিএনএ, চবিঃচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মার্কেটিং বিভাগের ২৩তম ব্যাচের প্রায় ৫ শতাধিক শিক্ষক-শিক্ষার্থীর অংশগ্রহণে পোস্ট গ্র্যাজুয়েশন সিরেমনি ঝমকালো আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার(১০ নভেম্বর) সকালে এক বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে শুরু হয় এই আয়োজন। পরে কেক কেটে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিভাগটির শিক্ষক-শিক্ষার্থীরা। এসময় শিক্ষকরা দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। এছাড়া বিকেলে অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

শিক্ষক শিক্ষার্থীদের আনাগোনায় এদিন মুখরিত হয়ে ওঠে বিশ্ববিদ্যালয় আঙিনা । চারদিকে রঙ বেরঙের সাজসজ্জা রঙিন করে তুলে পুরো বিভাগ। এসময় দীর্ঘদিন পার করার স্মৃতি মনে করে আবেগে ভেঙে পড়েন ব্যাচের শিক্ষার্থীরা। তবে দুঃখ ভুলে জুনিয়রদের সাথে আনন্দ আড্ডায় মেতে উঠেন তারা।

এদিকে বিকেলে সাংস্কৃতিক পর্বে ছিলো বিভাগটির শিক্ষার্থীদের পরিবেশনায় গান-নাচ। যেখানে সকলে এক সুরে গেয়েছেন পুরোনো দিনের গান। আর গানে গানে হারিয়ে গেছেন বিশ্ববিদ্যালয় জীবনের প্রথমদিকের দিনগুলোতে। এছাড়া সিনিয়রদের সাথে শেষ সময়ে একসাথে উপভোগ করেছেন জুনিয়র শিক্ষার্থীরাও।

পোস্ট গ্র‍্যাজুয়েশন সিরেমনি অনুষ্ঠানের আয়োজকদের একজন বিভাগটির শিক্ষার্থী মো. আরফাত উদ্দিন মামুন। তিনি বলেন, “এই ধরনের আয়োজন আমাদের মার্কেটিং ডিপার্টমেন্টের অনেক পুরাতন ঐতিহ্য। এ বছর আমরা ২৩তম ব্যাচ চেষ্টা করছি এই আয়োজনে কিছু নতুনত্ব নিয়ে আসতে। এক্ষেত্রে আমরা আমাদের ডিপার্টমেন্টের সকলের সর্বাত্মক সাহায্য পেয়ে আসলেই অনেক আনন্দিত।

২৩ ব্যাচের শিক্ষার্থীদের ‘পোস্ট গ্রাজুয়েশন সিরেমনি’ বিষয়ে বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. তুনাজ্জিনা সুলতানা বলেন, “সেশনজটের কারণে সব ব্যাচ সময়মতো বের হতে পারে না। তবুও এই উৎসবে তারা নেতিবাচক সব স্মৃতি ভুলে বিভাগের সবার সঙ্গে একাত্ম হয়ে যায়। শিক্ষাজীবন শেষে তাদের এখন কর্মজীবনে প্রবেশের সময়। সুন্দর আগামীর জন্য তাই শুভ কামনা।

বিএনএ/সুমন বাইজিদ, ওজি