Bnanews24.com
Home » চেন্নাইকে ১৭৩ রানের টার্গেট দিল্লির
ক্রিকেট খেলা সব খবর

চেন্নাইকে ১৭৩ রানের টার্গেট দিল্লির

চেন্নাইকে ১৭৩ রানের টার্গেট দিল্লির

বিএনএ,স্পোর্টসডেস্ক : আইপিএলের কোয়ালিফায়ার ম্যাচে চেন্নাই কিংসের বিপক্ষে মাঠে নামে দিল্লি ক্যাপিটালস।পৃথ্বি,পান্তের ফিফটির পর হেটমায়ারের ৩৭ রানের ঝড়ো ব্যাটিংয়ে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রানের টার্গেট ছুঁড়ে দেয় চেন্নাইকে।রোববার(১০ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক স্টেড়িয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে ।

টস হেরে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভার থেকে আগ্রাসী হয়ে ওঠে পৃথ্বি শো । হ্যাজেলউডের তৃতীয় বলে চার মারার পর শেষ বলে ছক্কা হাঁকায় এই ওপেনার। প্রথম ওভারে মাত্র তিন রান দেয়া দীপক চাহার তার দ্বিতীয় ওভার করতে আসলে পৃথ্বি শো তার ওপর চড়া হয়। ওই ওভারে চারটি চার মারেন এই ব্যাটার।

চতুর্থ ওভারে চেন্নাইয়ের হয়ে সফলতা পায় হ্যাজেলউড। ম্যাচের চতুর্থ ওভারের প্রথম বলে চার মারেন আরেক ওপেনার শেখর ধাওয়ান। তার পরের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন এই বাঁহাতি । ভাঙ্গে ৩৬ রানের জুটি।
এরপর সঙ্গ দিতে ব্যাট হাতে নামেন শ্রেয়ার্স আয়ার।

শেখরের বিদায়ের পরেও তান্ডব চালাতে থাকে পৃথ্বি শো । পঞ্চম ওভার করতে আসা শারদুল ঠাকুরকে প্রথম বলে ও পঞ্চম বলে ছক্কা হাঁকান । শেষ বলে বেঁচে যান তিনি ধোনি ক্যাচ নিতে না পারলে।

ষষ্ঠ ওভারে আবারও দিল্লিকে ধাক্কা দেয় হ্যাজেলউড। রুথুরাজের হাতে ক্যাচ  দিয়ে  শ্রেয়ার্সকে ফেরান এই অস্ট্র্রেলিয়ান।পাওয়ার প্লেতে দিল্লির সংগ্রহ তখন ২ উইকেটে ৫১।

শ্রেয়ার্সের বিদায়ের পর পৃথ্বির সঙ্গী হন আকসার প্যাটেল।মূলত রানের চাঁকা দ্রুত ঘোরাতে থাকে নামানো হয়।জাদেজাকে চার মেরে রানের খাতা খুুলেন এই স্পিনার।

নবম ওভার করতে আসা মঈন আলির দ্বিতীয় বলে চার মেরে নিজের ফিফটি তুলে নেন পৃথ্বি শো। ২৭ বলে ফিফটির স্বাদ পান এই ডানহাতি ব্যাটার।

বিরতির পর মঈন আলি আকসার প্যাটেলকে আউট করার পরের ওভারে ভয়ঙ্কর পৃথ্বিকে ফেরান জাদেজা। আউট হবার আগে ৩৪ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৬০ রানের ইনিংস খেলেন এই  ২১ বছর বয়সি । দলীয় রান তখন ১০ ওভার ২ বলে ৪ উইকেটে ৮০।

এরপর ক্রিজে আসেন দুই নতুন ব্যাটার রিশাভ পান্থ ও শিমরন হেটমায়ার। এই দুজনে মিলে ৮৩ রানের জুঁটি করেন ৫০ বলে।পঞ্চম উইকেটের এই জুটি প্লে অফ ম্যাচে সর্বোচ্চ।

ঊনিতম ওভার করতে আসা ডিজে ব্রাভো হেটমায়ারকে আউট করে এই জুঁটি ভাঙ্গেন। আউটের আগে ২৪ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৭ রানের ইনিংস খেলেন এই ক্যারিবিয়ান।

শেষ ওভারে ঠাকুরের বল থেকে ৮ রান নিয়ে নিজের ফিফটি তুলে নেন দিল্লির অধিনায়ক রিশাভ পান্ত। ৩৫ বলে ৩ চার ও ২ ছক্কায় সাজানো ছিল তার ইনিংসটি।

বিএনএ/এমএম