29 C
আবহাওয়া
৯:৪৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » যুবক খুন: ৩ আসামির আমৃত্যু কারাদণ্ড

যুবক খুন: ৩ আসামির আমৃত্যু কারাদণ্ড


বিএনএ, আনোয়ারা: চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় মো. শাহেদ নামের এক যুবককে খুনের মামলায় তিনজনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার (১০ সেপ্টেম্বর) চট্টগ্রাম অতিরিক্ত দায়রা জজ সপ্তম আদালত আ.স.ম শহিদুল্লাহ কায়সার এই রায় দেন।

বিষয়টি নিশ্চিত করেন বাদী পক্ষের আইনজীবী মামলার প্রধান কৌশলী এডভোকেট আক্তার কবির চৌধুরী। তিনি বলেন, গত ২০১৩ সালের পহেলা জুলাই এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এই হত্যাকাণ্ডের হারুনুর রশীদ, জাহেদ হোসেন টুন্টু, আনোয়ার হোসেনকে আমৃত্যু কারাদণ্ডের রায় দিয়েছে মহামান্য আদালত। এর মধ্যে আসামী হারুনুর রশীদ প্রথম থেকেই পলাতক রয়েছে।

আদালত সূত্রে জানা যায়, গত ২০১৩ সালের পহেলা জুলাই ভোর সাড়ে ৬টার দিকে আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়নের শিলাইগড়া গ্রামে ভিকটিমের ঘরের পাশে জাল বসানোকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আসামিরা কিরিচ, দা ও লোহার রড দিয়ে আঘাত করে গুরুতর আহত করা হয়। এক দিন পর ২ জুলাই সকাল ১১টা ৪৫ দিকে চট্টগ্রামের সার্জিস্কোপ হাসপাতাল ইউনিট-২ তে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করে। এদিন রাতেই ভিকটিমের চাচা মো. ইউনুচ বাদী হয়ে তিনজনকে আসামি করে মামলা দায়ের করে। যার মামলা নং১৬৩৯ । তদন্ত শেষে পুলিশ ২০১৪ সালের ২৩ জুলাই আদালতে তিন জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয়। দীর্ঘ ১০বছর পর ১০ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত এই রায় দেন।

রায়ের আদেশে সন্তোষ প্রকাশ করে মামলার বাদী নিহত মো. শাহেদের চাচা মো. ইউনুচ বলেন, আদালতের রায়ে আমি খুশি উচ্চ আদালতেও যেন এই রায় বহাল থাকে। পলাতক আসামিকে দ্রুত গ্রেপ্তার করে রায়ের অন্তর্ভুক্ত করার জোর দাবি জানাচ্ছি।

নিহতের ভাই ফরিদ বলেন, আমাদের পরিবার চেয়েছিল একজনের ফাঁসির রায় হোক। তবে মহামান্য আদালত যা রায় দিয়েছে তাতেই আমরা খুঁশি।

আসামি পক্ষের আইনজীবী এডভোকেট কফিল উদ্দিন চৌধুরী বলেন, আমি আজকের শুনানিতে গিয়েছিলাম মাত্র। তাই মামলার রায়ের বিষয়ে আমি বিস্তারিত কিছু বলতে পারছি না।

বিএনএ/নাবিদ, এমএফ/হাছিনা আখতার মুন্নী

Loading


শিরোনাম বিএনএ