33 C
আবহাওয়া
৮:৩৮ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ক্যান্সারের কাছে হার মানলেন আম্পায়ার নাদির শাহ

ক্যান্সারের কাছে হার মানলেন আম্পায়ার নাদির শাহ

ক্যান্সারের কাছে হার মানলেন আম্পায়ার নাদির শাহ

বিএনএ ক্রীড়া ডেস্ক: বাংলাদেশের আইসিসি প্যানেল আম্পায়ার নাদির শাহ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। শুক্রবার (১০ সেপ্টেম্বর)  ভোর পৌনে ৪টার দিকে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।

সংবাদ মাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাদির শাহর বড় ভাই জাহাঙ্গীর শাহ।

দীর্ঘদিন ধরে দুরারোগ্য ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন নাদির শাহ। ২০১৯ সালের অক্টোবরে জাতীয় লিগের ম্যাচ পরিচালনা করার সময় মাঠেই অসুস্থ হয়ে পড়েন। এরপর থেকেই অনেকটা গৃহবন্দি হয়ে পড়েন মাঠের এই মানুষ। মাঝে সুস্থ হওয়ার বার্তা দিয়ে  আবারও আম্পারিংয়ে ফেরার কথা জানান। তবে, প্রাণঘাতী ক্যান্সারের সঙ্গে আর পেরে উঠলেন না তিনি। শারীরিকভাবে দুর্বল হয়ে পড়েন চির হাস্যোজ্জ্বল এই মানুষটি। সারাদিন বিছানায় শুয়ে আর হুইলচেয়ারে বসে  তার সময় কাটছিল। কারও সাহায্য ছাড়া চলাটাও নাদির শাহর জন্য কষ্ট হয়ে যায়। পরিস্থিতি খারাপের দিকে গেলে গত ২৯ আগস্ট তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। আর সেখান থেকে আর ফেরা হলো না তার।

বগুড়ায় বাংলাদেশ-কেনিয়া ম্যাচ দিয়ে ২০০৬ সালে শুরু আন্তর্জাতিক অঙ্গনে নাদির শাহের আম্পায়ারিংয়ের পথচলা শুরু। ৬ বছরে ৩টি টোয়েন্টির পাশাপাশি ৪০ ওয়ানডে ম্যাচ পরিচালনা করেছেন তিনি।

বড় ভাই জাহাঙ্গীরের  মতো জাতীয় দলের জার্সি গায়ে জড়াতে না পারলেও আশির দশকে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ছিলেন নাদির শাহ। একাধারে  ভিক্টোরিয়া, বিমান, আবাহনী, মোহামেডানের মতো ক্লাবের হয়ে খেলে গেছেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ