38 C
আবহাওয়া
৩:৫৭ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » মেসির  হ্যাটট্রিক, বলিভিয়াকে হারালো আর্জেন্টিনা

মেসির  হ্যাটট্রিক, বলিভিয়াকে হারালো আর্জেন্টিনা

মেসির হ্যাটট্রিক, বলিভিয়াকে সহজেই হারালো আর্জেন্টিনা

বিএনএ ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বলিভিয়াকে সহজেই হারিয়েছে আর্জেন্টিনা। ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে ৩-০ গোলে জয় পায় তারা। হ্যাটট্রিক করেছেন লিওনেল মেসি। সেই সুবাধে ব্রাজিলিয়ান কিংবন্তি পেলেকে ছাড়িয়ে গেলেন এই আর্জেন্টাইন অধিনায়ক। জাতীয় দলের হয়ে তার গোলসংখ্যা এখন ৭৯টি। আর জাতীয় দল ব্রাজিলের হয়ে পেলে করেছেন ৭৭ গোল। এক্টিভ ফুটবলারদের মধ্যে মেসি এখন রোনালদোর পরই অবস্থান করছেন। ক্রিস্টিয়ানো পর্তুগালের হয়ে করেছেন ১১১ গোল।

বুয়েন্স আইরেসে ম্যাচের শুরু থেকে দাপুটে ছিলো আর্জিন্টিনা। একের পর এক আক্রমণে বিপর্যস্তু বলিভিয়া শিবির। শুরুতেই লিড নেয় দুর্দান্ত ফর্মে থাকা আলবিসেলেস্তারা। ১৪ মিনিটে ড্যানিয়াল পারেডেসের অ্যাসিস্ট থেকে স্কোর শিটে নাম তোলেন অধিনায়ক লিওনেল মেসি। আরও একটি গোল পেয়েছিল আর্জেন্টিনা, অ্যাঞ্জেল ডি মারিয়ার ক্রস থেকে হওয়া গোলটি অফসাইডের কারণে বাতিল করে দেন রেফারি । এরপর মেসির মতো সুযোগ নষ্ট করেছেন স্কালোনির অন্য শিষ্যরা।  ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতি থেকে ফিরে আগের মতোই বলিভিয়াকে চেপে রাখে তারা। ৬৪তম মিনিটে আরও একটি গোল পায় আর্জেন্টিনা, সেটিও মেসির পা থেকে আসে। লাওতারো মার্টিনেজের পাস থেকে প্রথম চেষ্টার বল জালে জড়াতে পারেননি মেসি। সেটি প্রতিহত করেন গোলরক্ষক কার্লোস। কিন্তু তার কাছ থেকে বল ফিরে আসলে ফিরতি শটে বল জালে জড়ানি এই আর্জেন্টাইন অধিনায়ক। এরপর ৮৮তম মিনিটে তৃতীয় গোলটি করে হ্যাট্রটিকের সুযোগটা নিয়ে নেন মেসি। ফলে পেলেকে ছাড়িয়ে ৭৯ গোলের মালিক হয়ে যান মেসি।

এ জয়ের ফলে কনমেবল অঞ্চলের কাতার বিশ্বকাপ বাছাইয়ে ৮ ম্যাচে আর্জেন্টিনার পয়েন্ট হলো ১৮। এর মধ্যে তিনটি ম্যাচে ড্র ও পাঁচটি ম্যাচে জয়ে পেয়েছে তারা। পয়েন্ট টেবিলে তাদের অবস্থান দ্বিতীয়, সবার উপরে আছে ব্রাজিল।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ