30 C
আবহাওয়া
৮:১৮ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » বাঘাইছড়িতে বন্যার্তদের পাশে উপজেলা প্রশাসন ও পৌরসভা

বাঘাইছড়িতে বন্যার্তদের পাশে উপজেলা প্রশাসন ও পৌরসভা


বিএনএ, রাঙামাটি:  রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় বন্যায় প্লাবিত বিভিন্ন এলাকার প্রায় ৫ শতাধিক পরিবারে খাদ্য ও ত্রাণসামগ্রী বিতরণ করেছে বাঘাইছড়ি উপজেলা প্রশাসন।
বৃহস্পতিবার (৯ আগস্ট) বাঘাইছড়ি উপজেলা চেয়ারম্যান সুদর্শন চাকমা, ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার ও পৌর মেয়র জমির হোসেন উপজেলার বন্যা কবলিত বিভিন্ন এলাকায় গিয়ে এই ত্রাণ সামগ্রী বিতরণ করেন।
এছাড়াও বাঘাইছড়ি পৌরসভা ও উপজেলা প্রশাসনের উদ্যোগে আশ্রয়কেন্দ্রে অবস্থানরতদের জন্য তিন বেলা রান্না করা খাবার পরিবেশন করা হচ্ছে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বন্যা কবলিত প্রতি পরিবারে ১০কেজি চাল, ১ লিটার তেল, আধা কেজি লবণ, ৩কেজি আলু, ১টি দিয়াশলাই ও ৬টি মোমবাতি বিতরণ করা হয়েছে। একইসাথে ৮ ইউনিয়ন ও পৌরসভার জন্য ৪০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয় যা ইতিমধ্যে বিতরণ প্রক্রিয়া চলছে।
বাঘাইছড়ি পৌরসভার মেয়র জমির হোসেন বলেন, আমরা উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে বন্যার্তদের সহযোগিতায় কাজ করে যাচ্ছি। পৌর এলাকা ছাড়াও বন্যা দূর্গত বিভিন্ন ইউনিয়নেও আমরা ত্রাণ সামগ্রী বিতরণ করছি।
বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন, বন্যার পানি কমতে শুরু করলেও এখনো পরিস্থিতি স্বাভাবিক হয়নি। অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ এখনো বিচ্ছিন্ন। অনেক এলাকায় বন্যার্তরা বাড়ি ফিরতে পারলেও যাতে খাবার সংকট না হয় তাই আমরা ত্রাণ বিতরণ করছি। আশা করছি শীঘ্রই আবার সবকিছু আগের মত হয়ে উঠবে।
উল্লেখ্য, বাঘাইছড়ি উপজেলা প্রশাসন ও পৌরসভার পাশাপাশি বিজিবি মারিশ্যা জোনও বন্যা দূর্গতদের মাঝে খাবার বিতরণ করেছে।
বিএনএ/ কাইমুল ইসলাম ছোটন, ওজি

Loading


শিরোনাম বিএনএ