Bnanews24.com
Home » ছাগলনাইয়ায় খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন
ছাগলনাইয়া উপজেলা সংবাদ ফেনী জেলার সংবাদ বৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃহত্তর চট্টগ্রাম সব খবর

ছাগলনাইয়ায় খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

বিএনএ, ফেনী: ফেনীর ছাগলনাইয়ায় শুভপুর ইউনিয়নের জগন্নাথ সোনাপুর গ্রামে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। মঙ্গলবার (৯ আগষ্ট) বিকেলে স্থানীয় সোনালী ক্লাবের আয়োজনে শমশের গাজীর নর্দমা সংলগ্ন অর্ধশত বছরের পুরনো খেলার মাঠ রক্ষার দাবিতে  এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

স্থানীয় এলাকাবাসী ও খেলোয়াড়রা অভিযোগ করেন, দীর্ঘদিনের এই পুরাতন মাঠ এলাকার প্রভাবশালী জনৈক ব্যক্তি দখল করার পাঁয়তারা করছে। তারা বলেন, এ মাঠ রক্ষা করা না হলে সীমান্ত এলাকায় মাদকের প্রভাব আরো বেড়ে যাবে। মাদকের সাথে জড়িয়ে পড়বে কোমলমতি শিশু, যুবকসহ আগামী প্রজন্ম।

মানববন্ধনে বক্তারা বলেন, মাঠটি সরকারি জায়গায় এবং ভারত-বাংলাদেশ সীমান্তে নো-ম্যান্স ল্যান্ডে অবস্থিত। সরকারি জায়গা কিভাবে নিজের জায়গা দাবি করছেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। মাঠ রক্ষার দাবিতে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের নিকট স্মারকলিপি প্রদান করবেন আন্দোলনকারিরা জানিয়েছেন।

খেলার মাঠ রক্ষায় আবেগে আপ্লুত হয়ে বক্তব্য রাখেন সোনালী প্রজন্ম ক্লাবের রাকিব উদ্দিন তপু, পরিচালনা কমিটির সদস্য ইমরান হোসেন রাসেল, আজাদ হোসেন আজাদ, মোশারফ হোসেন সজিব, নুরের নবী, জাহিদুল ইকবাল সোহাগ, আজহারুল হক রনি, ইকবাল হোসেন, সদস্য রিপন, ফরায়েজি, শিমুল, সবুজ, আকবর, তপু, ইমন, রহিম, তুহিন, বেলাল, রিফাত, জাবেদ, জোবায়েদসহ স্থানীয় এলাকাবাসী।

বক্তারা বলেন, “অর্ধশত বছরের ঐতিহ্যবাহী এই খেলার মাঠে জড়িয়ে আছে আমাদের বাপ-দাদাদের স্মৃতি। জড়িয়ে আছে আমাদের শৈশব, কৈশোর ও যৌবনের রঙিন সময়। এই মাঠ থেকে দেশের অনেক গুনি খেলোয়াড় তৈরি হয়েছে। অথচ এই খেলার মাঠ দখল করে গাছ রোপন করার জন্য গর্তখুঁড়ে জগন্নাথ সোনাপুর গ্রামের সাহাব মিয়া চৌধুরীর পুত্র কামরুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে একটি কুচক্রী মহল। কোনক্রমেই এই মাঠ দখল করে অন্য কিছু করতে দেওয়া হবে না।”

বিষয়টি নিয়ে ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার মৌমিতা দাশ বলেন, “শুনেছি স্থানীয় জনগণ মাঠ রক্ষায় মানববন্ধন করেছে। এ বিষয়টি আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো।

বিএনএ/নিজাম,এমএফ