34 C
আবহাওয়া
৯:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » দুর্ভোগ নিয়ে ঘরে ফেরা মানুষের ঈদ আনন্দ নেই: ফখরুল

দুর্ভোগ নিয়ে ঘরে ফেরা মানুষের ঈদ আনন্দ নেই: ফখরুল

দুর্ভোগ নিয়ে ঘরে ফেরা মানুষের ঈদ আনন্দ নেই: ফখরুল

বিএনএ ডেস্ক: ভোগান্তি নিয়ে ঘরে ফেরা মানুষের আনন্দ নেই’ বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেন, যোগাযোগ ব্যবস্থা, বিশেষ করে ট্রেন, এর কোনো অথোরিটি আছে? কোনো কর্তৃত্ব আছে বলে মনে হয় না।

রাস্তা-ঘাটে আপনারা দেখেছেন প্রতিদিন কীভাবে দুর্ঘটনা ঘটছে। রেলের সময়সূচির বিপর্যয়, দেরি করে ছাড়া, দেরি করে যাওয়া-আসা। মূল কথাটা হচ্ছে, এই সরকারের কোথাও কোনো কর্তৃত্ব নেই। মানুষের এই যে দুর্ভোগ-ভোগান্তি, তাদের কোনো আনন্দ নেই।

রোববার রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারতের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

ফখরুল বলেন, ‘এ সরকার বলতে আমরা যেটা মনে করি যে, কোনো সুশাসন নেই, কোনো গভর্নেন্স নেই। শুধুমাত্র একটা দিকে তাদের লক্ষ্য, দুর্নীতি করা এবং প্রকৃতপক্ষে দেশকে তারা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করছে।’

তিনি বলেন, ‘বিদ্যুৎ নিয়ে এত বড়াই করেছেন, সেই বিদ্যুতে আজ লোডশেডিং করতে হচ্ছে তিন ঘণ্টা, চার ঘণ্টা করে। এর মূল কারণ হচ্ছে দুর্নীতি। কারণ পাওয়ার প্ল্যান্ট যেগুলো নিয়ে আসা হয়েছে এটা সম্পূর্ণভাবে অতিরিক্ত অর্থ দিয়ে আনা হয়েছে। এসব প্রকল্প স্থাপনে কোনো আন্তর্জাতিক টেন্ডার পর্যন্ত হয়নি এবং এমন আইন করা হয় যে, এখানে যদি কোনো অভিযোগ উঠে তাহলে কোনো রকমের মামলা করা যাবে না, অর্থাৎ ইনডেমনিটি দেওয়া হয়েছে। কোনো সভ্য দেশে কোনো প্রকিউরমেন্টের ক্ষেত্রে এটা কোনোভাবে হতে পারে না।’

কোনো পরিকল্পনাই সরকারের নেই মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, ‘গ্যাসের কথা বলছে, আজকে এলএনজি নেয়ার জন্যে এই সরকার গ্যাস উত্তোলনের কোনো ব্যবস্থা করেনি। তারা পুরোপুরিভাবে বিদেশ থেকে এলএনজি আমদানি করে ১-২টি কোম্পানিকে সহযোগিতা করার জন্য তারা এসব দুর্নীতি করছে। গোটা ব্যাপারটা দাঁড়িয়েছে বাংলাদেশকে লুট করার জন্য সমস্ত পরিকল্পনা করে। প্রকৃতপক্ষে আওয়ামী লীগ একটা লুটেরা দলের পরিণত হয়েছে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ