34 C
আবহাওয়া
১:৪৪ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » মহানবী (সা:) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

মহানবী (সা:) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

মহানবী (সা:) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বিএনএ, চট্টগ্রাম :মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার কটূক্তির প্রতিবাদে বাদ জুমা(১০ জুন) নগরীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

ইসলামী ঐক্যজোট চট্টগ্রাম মহানগরের উদ্যোগে শুক্রবার(১০জুন) বাদ জুমা চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদের উত্তর গেইটে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

নগরীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব, চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা মঈনুদ্দীন রুহী বলেন, চরম ইসলাম বিদ্বেষী, সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তি শৃঙ্খলা বিনষ্টকারী ভারতের বিজেপি সরকার ইচ্ছাকৃতভাবে মুসলিম বিদ্বেষী নীতি অনুসরণ করছে এবং সহিংসতাকে উস্কে দিয়ে ভারত থেকে মুসলমানদের বিতাড়িত করতে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে।

মাওলানা রুহী আরো বলেন, ভারতের বিজেপি সরকার কর্তৃক ইসলাম বিদ্বেষী চর্চা, মুসলমানদের গণহত্যা ও দমন-নিপীড়ন আজকের নতুন বিষয় নই। তারা যতবার ক্ষমতায় এসেছে ততোবার ইসলাম ও মুসলমানদের টার্গেট করে ধর্মীয় স্বাধীনতাকে পদদলিত করছে।  বিশ্ব মানবতার মুক্তির দূত হযরত মুহাম্মদ মুস্তাফা (স.) এর বিরুদ্ধে বিজেপি নেতাদের জঘন্যতম অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে মুসলিম বিশ্বের উচিত হবে ভারতকে সর্বক্ষেত্রে সর্বাবস্থায় বয়কট করা।
মহানবী (সা:) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ইসলামী ঐক্যজোটের নগর সেক্রেটারি মাওলানা হাজী মোজাম্মেল হকের সভাপতিত্বে এবং নগর ইসলামী ছাত্র খেলাফতের সভাপতি এম এ কাসেমের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন, বর্ষীয়ান আলেমে দ্বীন ও প্রবীণ রাজনীতিবিদ মাওলানা সরওয়ার কামাল আজীজী, ইসলামী ঐক্যজোট নেতা মাওলানা আলমগীর, মাওলানা জিয়াউল হাসান, মাওলানা কারী মুবিনুল হক, মাওলানা ফয়সাল তাজ, মাওলানা আশরাফ বিন ইয়াকুব, মাওলানা মাহবুবুল আলম, মাওলানা শিবলী নোমানী, মাওলানা হাবিবুর রহমান হাকীম, নগর যুব খেলাফতের সভাপতি মাওলানা ওসমান কাসেমী, সেক্রেটারি মাওলানা আবুল আনসার, তাফসিরুল ইসলাম, মাওলানা রাসেদুল ইসলাম, নগর ছাত্র খেলাফতের সেক্রেটারি ডাঃ আব্দুল করীম নিশান, যুগ্ম সেক্রেটারি মুনিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইয়াসিন চৌধুরী, অর্থ সম্পাদক আ.ন.ম শোআইব, প্রচার সম্পাদক রায়হানুল মোস্তাফা তানভীর, হাবীব আল রাজি, আরিফুল ইসলাম নোমান প্রমুখ।

সমাবেশ শেষে একটি বিশাল মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাব এসে দোয়ার মাধ্যমে শেষ হয়।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ