31 C
আবহাওয়া
১০:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » এক টাকায় ঈদ আনন্দ

এক টাকায় ঈদ আনন্দ

এক টাকায় ঈদ আনন্দ

বিএনএ,চট্টগ্রাম: আসন্ন ঈদুল ফিতরে সমাজের সুবিধাবঞ্চিত মানুষগুলোর মাঝে ঈদ আনন্দ ছড়িয়ে দিতে ‘এক টাকায় ঈদ আনন্দ’ কার্যক্রম হাতে নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন। সহযোগী সংগঠন হিসেবে এর পাশে দাঁড়িয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। ব্যতিক্রমী এই কার্যক্রমের নামকরণ করা হয়েছে ‘সিএমপি-বিদ্যানন্দ, এক টাকায় ঈদ আনন্দ’।

সোমবার (১০ মে) চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার রাজাখালী এলাকার রাজবাড়ি কনভেনশন সেন্টারে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রধান স্বেচ্ছাসেবক কিশোর কুমার দাশের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

আয়োজনের মধ্যে ছিল শিশুসহ বিভিন্ন বয়সীদের জন্য জামা-কাপড়, শাড়ি, লুঙ্গি, প্যান্ট, পাঞ্জাবি কিংবা ছোলা, চিনি, সেমাই, নুডুলসসহ আরও বিভিন্ন পণ্য। যা-ই কিনুক, দাম মাত্র এক টাকা। প্রথমদিনই কয়েক’শ মানুষ অংশ নেয়। সকাল থেকেই মানুষের আনাগোনায় রীতিমতো উৎসব পরিস্থিতি তৈরি হয়। কেউ সন্তানকে নিয়ে এসেছেন, কিনে দিয়েছেন জামা, স্ত্রীকে দিয়েছেন শাড়ি, নিজের জন্যও নিয়েছেন পোশাক। আবার ঈদের দিনের জন্য সেমাই-চিনিও নিয়েছেন কেউ কেউ। এক টাকায় এত সামগ্রী নিতে পেরে সবাই খুশি। বিদ্যানন্দের পক্ষ থেকে জানানো হয়েছে, তিনদিন ধরে এ আয়োজন চলবে

অনুষ্ঠানে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের মাঝে ঈদ আনন্দ ছড়িয়ে দিতে ব্যতিক্রমী এই আয়োজন। এটি কোনো যাকাত কিংবা দান নয়। নিজেদের সামর্থ্যের টাকায় ছিন্নমূল মানুষ ঈদের পোশাক কিনে নিতে পারবে এখান থেকে। শিশু থেকে বৃদ্ধ সকল বয়সের মানুষ সমান অগ্রাধিকার পাবে এখানে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মো. শামসুল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) সানা শামীনুর রহমান, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের সদস্যরা।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ