30 C
আবহাওয়া
১০:৫১ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » কুয়েতে ফের নতুন সরকার

কুয়েতে ফের নতুন সরকার

কুয়েতে করোনা ঝুঁকির তালিকায় আরও ৩৩ দেশ

বিএনএ বিশ্ব ডেস্ক : ‘শেখ আহমদ নওয়াফ আল-আহমেদ আল-সাবাহ’র নেতৃত্বে নতুন সরকার গঠনের জন্য কুয়েত আমিরের পক্ষ থেকে একটি ফরমান (বৈধ) জারি করা হয়েছে।’ সে সাথে নতুন সরকারের সদস্যদের নামও ঘোষণা করা হয়েছে।

কুয়েত রোববার নতুন সরকারের বিস্তারিত ঘোষণা দেয়। পার্লামেন্ট এবং নির্বাহী বিভাগের মধ্যে গভীর রাজনৈতিক সংকটের তিন বছরের মধ্যে দেশটিতে এটি সপ্তম সরকার।

উপসাগরীয় এ আরব রাষ্ট্রে নির্বাচিত সরকার থাকা সত্ত্বেও দেশটিতে দীর্ঘসময় ধরে ব্যাপক রাজনৈতিক অস্থিরতা রয়েছে। এমন অস্থির পরিস্থিতিতে আগের সরকার দায়িত্ব গ্রহণের মাত্র তিন মাসের মাথায় গত জানুয়ারিতে পদত্যাগ করে।
১৯৬২ সালে কুয়েতে পার্লামেন্ট ব্যবস্থা চালু করা হলেও বারবার রাজনৈতিক সংকটের কারণে দেশটি এক্ষেত্রে একেবারেই সফলতা পায় নি।

সরকার রোববার তাদের টুইটার অ্যাকাউন্টে বলেছে, ‘শেখ আহমদ নওয়াফ আল-আহমেদ আল-সাবাহ’র নেতৃত্বে নতুন সরকার গঠনের জন্য আমিরের পক্ষ থেকে একটি ফরমান (বৈধ) জারি করা হয়েছে।’

১৪ সদস্যের মন্ত্রিসভায় বাদের আল-মুল্লা পরিচালিত বৈদেশিক বিষয়ের গুরুত্বপূর্ণ পোর্টফোলিওগুলো অপরিবর্তিত রয়েছে। সরকারে  গণপূর্ত এবং সামাজিক বিষয়ক বিভিন্ন পদ পেয়েছে মহিলারা।অবস্থাদৃষ্টে দেখা যায়, নতুন সরকার নারীদের বেশ অগ্রাধিকার দিচ্ছে।  খবর এএফপি’র।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ