35 C
আবহাওয়া
৯:০৭ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় প্রাণ গেল আরও ২ হাজার ২১৬ জনের

করোনায় প্রাণ গেল আরও ২ হাজার ২১৬ জনের


বিএনএ, বিশ্বডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘন্টায় আরও ২ হাজার ২১৬ জন মারা গেছে। এছাড়া নতুন করে এ ভাইরাসে  শনাক্ত হয়েছেন ৮ লাখ ১৮ হাজার ২১৮ জন।

রোববার (১০ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ১ হাজার ৭৯৬ জনে। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা রোগী শনাক্তের সংখ্যা হলো ৪৯ কোটি ৮৫ লাখ ৭০ হাজার ৯ জনে। ।

এদিকে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এখন পর্যন্ত শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৫৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ১৫৫ জন।

অপরদিকে বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬২৭ জনে। আর ৯ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ কোটি ৩০ লাখ ৩৪ হাজার ৮৪৪ জনে। আর মোট মৃত্যুর সংখ্যা হলো ৫ লাখ ২১ হাজার ৬৯৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় দক্ষিণ কোরিয়ায় সর্বোচ্চ ৩৩৮ জনের মৃত্যু হয়েছে। আর রাশিয়াতে একদিনে মারা গেছেন ২৮৮ জন, ব্রাজিলে ৮৮ জন, ইতালিতে ১১২ জন, জার্মানিতে ১০৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ