33 C
আবহাওয়া
৯:৪৯ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » আফগানিস্তানে আত্মঘাতী হামলায় তালেবান নেতা নিহত

আফগানিস্তানে আত্মঘাতী হামলায় তালেবান নেতা নিহত


বিএনএ বিশ্বডেস্ক : আফগানিস্তানের বলখ প্রদেশে আত্মঘাতী হামলায় তালেবানের আঞ্চলিক গভর্নর দাউদ মুজ্জাম্মিল নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৯ মার্চ) হামলার এ ঘটনা ঘটে। ইসলামিক স্টেট (আইএস) এ হামলার দায় স্বীকার করেছে । এ ঘটনার পর প্রতিক্রিয়া ব্যক্ত করে তালেবান সরকারের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ টুইটারে বলেন, গভর্নর ইসলামের শত্রুদের দ্বারা বিস্ফোরণে শহীদ হয়েছেন।’

জানা গেছে, প্রাদেশিক রাজধানী মাজার-ই-শরিফে নিজ অফিসেই আত্মঘাতী হামলায় মারা যান । ২০২১ সালে সশস্ত্র গোষ্ঠীটি ক্ষমতায় আসার পর শীর্ষ এই নেতা হামলায় নিহত হলেন।

তালেবান ক্ষমতাগ্রহণের পর থেকে দেশটিতে সহিংসতা হ্রাস পেয়েছে। তবে তালেবানপন্থি ব্যক্তিরা আইএসের টার্গেটে পরিণত হয়েছেন। পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশের গভর্নর থাকাকালে মুজাম্মিল আইএস জঙ্গিদের বিরুদ্ধে লড়াইয়ের নেতৃত্ব দিয়েছিলেন। গত অক্টোবরে তিনি বলখে বদলি হয়ে যান।

বলখ পুলিশের মুখপাত্র মোহাম্মদ আসিফ ওয়াজিরি বলেছেন, বৃহস্পতিবার সকালে গভর্নরের কার্যালয়ের দ্বিতীয় তলায় বিস্ফোরণের ঘটনাটি ঘটে। এতেই তিনি নিহত হন।

ঘটনার দিনই আইএস হামলার দায় স্বীকার করে করেন। তারা জানান, এক সদস্য ভবনে প্রবেশ করে তার আত্মঘাতী বেল্টের বিস্ফোরণ ঘটাতে সক্ষম হয়েছে। বিস্ফোরণে কয়েকজন নিরাপত্তারক্ষীও নিহত হয়েছেন।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ