34 C
আবহাওয়া
১২:৩৬ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » বনভূমি দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ 

বনভূমি দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ 


বিএনএ, কক্সবাজার : কক্সবাজারে বনভূমি দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের লিংকরোডের দক্ষিণ মহুরি পাড়ায় বনভূমিতে পাহাড় কেটে নির্মাণাধীন দুটি এবং কক্সবাজার শহরের সমিতি পাড়ায় বেশ কয়েকটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকারিয়ার নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এদিকে, সদর উপজেলার কস্তুরাঘাট বিটের সমিতিপাড়ায় বন বিভাগের সৃজিত বাগানের মধ্যে জবরদখল কারী কর্তৃক নির্মিত স্থাপনা ভেঙে সরকারি জমি জবরদখল কারীদের হাত থেকে উদ্ধার করা হয়।

অভিযানে কক্সবাজার সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান, সমীর রঞ্জন সাহা রেঞ্জ কর্মকর্তা কক্সবাজার সদর , মোঃ সোহেল হোসেন বিট কর্মকর্তা লিংক রোড বিট, কামরুজ্জামান শোভন বিট কর্মকর্তা হিমছড়ি বিট, ফছিউল আলম শুভ বিট কর্মকর্তা চেইন্দা বিট, ক্যাচিং ঊ মারমা বিট কর্মকর্তা কস্তুরাঘাট বিট সহ কক্সবাজার বন রেঞ্জের বিভিন্ন বিটের স্টাফ, সিপিজি সদস্য ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

লিংকরোড বিট কর্মকর্তা মোঃ সোহেল হোসেন জানান, সরকারি বনভূমি জবরদখল করে অবৈধভাবে নির্মিত জবরদখলকারীরা কখনোই আইনের হাত থেকে রক্ষা পাবেনা এবং জবরদখলকারীদের বিরুদ্ধে আমাদের অবস্থান খুবই শক্ত ।

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা সমীর রঞ্জন সাহা বলেন, বনভূমি উজাড়, দখল ও নষ্ট করে কেউ পার পাবেনা। বনভূমিতে অবৈধ সবকিছুর বিরুদ্ধে অভিযান চলবে। কেউ পার পাবেনা।

বিএনএ/ফরিদ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ