33 C
আবহাওয়া
৯:০০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » সামিসহ ১১ জনের বিরুদ্ধে অধিকতর তদন্ত প্রতিবেদন ১৫ মার্চ

সামিসহ ১১ জনের বিরুদ্ধে অধিকতর তদন্ত প্রতিবেদন ১৫ মার্চ

সামিসহ ১১ জনের বিরুদ্ধে অধিকতর তদন্ত প্রতিবেদন ১৫ মার্চ

বিএনএ, ঢাকা : সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে আল জাজিরা টেলিভিশনে সম্প্রতি প্রচারিত একটি প্রতিবেদনের অন্যতম প্রধান চরিত্র সামিউল ওরফে জুলকারনাইন সায়ের খানসহ ১১ জনের বিরুদ্ধে করা মামলা অধিকতর তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য ১৫ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (১০ মার্চ) মামলার অধিকতর তদন্ত প্রতিবেদন দেয়ার দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত সংস্থা পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) প্রতিবেদন না দেয়ায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দিক নতুন এ দিন ধার্য করেন।

এর আগে গত ১৩ জানুয়ারি এ মামলার অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা।অভিযোগপত্রের ওপর নারাজি দেয় রাষ্ট্রপক্ষ। ১০ ফেব্রুয়ারি বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন নারাজি গ্রহণ করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটকে (সিটিটিসি) তদন্ত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন।

অভিযোগপত্রে তিনজনকে অভিযুক্ত করা হয়। তারা হলেন- কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর, রাষ্ট্রচিন্তার ঢাকার সমন্বয়ক দিদারুল ভূঁইয়া ও লেখক মুশতাক আহমেদ।এর মধ্যে মুশতাক আহমেদ সম্প্রতি কারাগারে মারা গেছেন।

তবে প্রমাণ না পাওয়ায় এজাহারভুক্ত আট আসামিকে অব্যাহতির আবেদন করে পুলিশ। তারা হলেন- ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক পরিচালক মিনহাজ মান্নান, নেত্র নিউজের এডিটর ইন চিফ তাসনিম খলিল, যুক্তরাষ্ট্রপ্রবাসী সাংবাদিক সাহেদ আলম, জার্মান প্রবাসী ব্লগার আসিফ মহিউদ্দিন, জুলকারনাইন সায়ের খান, আশিক ইমরান, স্বপন ওয়াহিদ ও ফিলিপ শুমাখার।

উল্লেখ্য,২০২০ সালের ৫ মে র‍্যাব-৩ (সিপিসি-১)-এর ওয়ারেন্ট অফিসার মো. আবু বকর সিদ্দিক বাদী হয়ে ১১ জনের নামে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। মামলায় অজ্ঞাত আরও ৫-৬ জনকে আসামি করা হয়।

বিএনএ নিউজ/এসবি/ এইচ.এম ।

Loading


শিরোনাম বিএনএ