Bnanews24.com
Home » আসছে পরিচালক সমিতির নির্বাচন : এফডিসি চত্বর জমজমাট
টপ নিউজ বিনোদন রাজধানী সব খবর

আসছে পরিচালক সমিতির নির্বাচন : এফডিসি চত্বর জমজমাট

আসছে পরিচালক সমিতির নির্বাচন : এফডিসি চত্বর জমজমাট

বিএনএ, ঢাকা : চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির পর সবচেয়ে গুরুত্বপূর্ণ সংগঠন পরিচালক সমিতির নির্বাচনকে কেন্দ্র করে এখন এফডিসি চত্বর বেশ জমজমাট। বিশেষ করে বিকেলের দিকে এফডিসিতে জমায়েত হন বিভিন্ন স্তরের শিল্পী-কলা-কুশলীরা। সকলেরই কৌতুহল কারা কারা নির্বাচনে প্রার্থী হচ্ছেন, কয়টি প্যানেল হচ্ছে, কার প্যানেলে কে আছেন ইত্যাদি। বিকেল হলেই ক্যান্টিনে সিট খালি পাওয়া যায় না।

সোমবার ছিল প্রার্থীদের মনোনয়ন সংগ্রহ করার দিন। সম্প্রতি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। তাতে দেখা যায় এ বছর ভোটার সংখ্যা ৩৬১। পরিচালক সায়মন তারিক জানিয়েছেন, ১৯ সদস্যবিশিষ্ট কমিটির জন্য মনোনয়ন বিক্রি হয়েছে ৮৫টি। তিনি জানান, আপাতত তিনটি প্যানেল দেখা যাচ্ছে। হয়তো এটাই চূড়ান্ত।

পরিচালক কাজী হায়াৎ, পরিচালক শাহ আলম কিরণ ও পরিচালক সোহানুর রহমান সোহান সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন। মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন সাফি উদ্দিন সাফি, শাহীন সুমন ও এস এ হক অলীক।

পরিচালক সোহানুর রহমান সোহান জানান, মনোনয়ন সংগ্রহকারীদের মধ্যে চার থেকে পাঁচ জন রয়েছেন স্বতন্ত্র প্রার্থী। এ বছর ভোটারের অনুপাতে প্রার্থীর সংখ্যা একটু বেশিই মনে করছেন অনেকে। তারা বলছেন, দুটি প্যানেল হলে নির্বাচনে ভারসাম্য থাকতো। পরিচালক সমিতিতে এমন নেতৃত্ব প্রয়োজন, যখন বিভিন্ন কারণে প্রযোজক পরিবেশক সমিতি নিষ্ক্রিয় হয়ে যায়, তখন সাংগাঠনিকভাবে যাতে চলচ্চিত্রশিল্পকে নেতৃত্ব দেওয়া যায়। অতীতে পরিচালক সমিতি এমন ভূমিকাই পালন করেছে। চলচ্চিত্র নির্মাণের ক্ষেত্রে এই সংগঠনটির ভূমিকাই অগ্রগণ্য। তাই সকলের মধ্যে জল্পনা-কল্পনা হচ্ছে কারা নেতৃত্বে আসছেন।

পরিচালক সোহানুর রহমান সোহান বলেন, পরিচালকরা সঠিক নেতা নির্বাচনের ক্ষেত্রে কখনো ভুল করে না। শুধু কে কি কাজ করেছেন এবং চলচ্চিত্রে কার কতোটা অবদান রয়েছে, সেই বিবেচনায় ভোট দিলেই নির্বাচন তাৎপর্যপূর্ণ হবে।
বিএনএনিউজ/জেবি