28 C
আবহাওয়া
১২:৫৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সৌদির বিমানবন্দরে ড্রোন হামলার চেষ্টা, আহত ১২

সৌদির বিমানবন্দরে ড্রোন হামলার চেষ্টা, আহত ১২

সৌদির বিমানবন্দরে ড্রোন হামলার চেষ্টা, আহত ১২

বিএনএ বিশ্বডেস্ক :  সৌদি আরবের আভা বিমানবন্দরে ড্রোন হামলার চেষ্টা করা হয়েছে। বিস্ফোরক-বোঝাই এই ড্রোন ধ্বংস করেছে নিরাপত্তা বাহিনী। এসময় ছিটকে আসা ড্রোনের ধ্বংসাবশেষের আঘাতে আহত হয়েছেন অন্তত ১২ জন।

রয়টার্সের খবরে বলা হয়, এদের মধ্যে বাংলাদেশ, ভারতসহ বেশ কয়েকজন বিদেশি নাগরিক রয়েছেন।

সৌদির নেতৃত্বাধীন সামরিক জোট জানিয়েছে, বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দেশটির ইয়েমেন সীমান্তের কাছাকাছি আভা বিমানবন্দরে হামলাচেষ্টার সময় একটি বিস্ফোরকবোঝাই ড্রোন ধ্বংস করেছে সৌদির আকাশপ্রতিরক্ষা ব্যবস্থা।

এসময় ড্রোনের ধ্বংসাবশেষ বিমানবন্দরে ছিটকে পড়ে। এগুলোর আঘাতে দুই সৌদি নাগরিকসহ বাংলাদেশ, ভারত, নেপাল, শ্রীলঙ্কা ও ফিলিপাইনের মোট ১২ জন আহত হয়েছেন। তবে তাদের কারও আঘাত গুরুতর নয়।

২০১৫ সালে ইয়েমেনের আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকারকে উৎখাত করে রাজধানী সানার নিয়ন্ত্রণ নেয় হুথি বিদ্রোহীরা। এরপর থেকেই তাদের বিরুদ্ধে সামরিক অভিযান চালিয়ে আসছে সৌদি আরবের নেতৃত্বাধীন সামরিক জোট। ইয়েমেনে হুথি স্থাপনা লক্ষ্য করে তারা নিয়মিত বিমান হামলা চালায়। গত সাত বছরে সৌদি জোট ইয়েমেনে এ ধরনের অন্তত ২৪ হাজার হামলা চালিয়েছে।

জবাবে হুথি বিদ্রোহীরাও সৌদি আরব ও তাদের মিত্র সংযুক্ত আর আমিরাতে প্রায়ই ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এতে ইরান তাদের সহযোগিতা করে বলে অভিযোগ রয়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ