33 C
আবহাওয়া
৯:৩২ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » সীতাকুণ্ডে অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলেন ভ্রাম্যমান আদালত

সীতাকুণ্ডে অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলেন ভ্রাম্যমান আদালত

সীতাকুণ্ডে অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলেন ভ্রাম্যমান আদালত

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের সীতাকুণ্ডে অভিযান চালিয়ে পাহাড়ের পাদদেশে গড়ে উঠা নুরজাহান ব্রিকস নামে একটি অবৈধ ইটভাটা ভেঙ্গে গুঁড়িয়ে দিলেন ভ্রাম্যমান আদালত। বুধবার(১০ফেব্রুয়ারি) সকাল ১১ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত টানা ৫ ঘন্টাব্যাপী উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের অনন্তপুর এলাকায় অবস্থিত এ ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুজ্জামান ও পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের সহ-পরিচালক আফজারুল ইসলাম। অভিযানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়,সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম,সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার নুরুল আলম দুলাল,সদর ভূমি সহকারী কর্মকর্তা মো.শাহ আলম,স্থানীয় ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় বলেন,পরিবেশগত ছাড়পত্র,জেলা প্রশাসনের লাইসেন্স ছাড়াই এ ইটভাটাতে ইট তৈরি করা হচ্ছিল। এছাড়াও ইট তৈরীর জন্য ভাটা মালিকের অব্যাহত পাহাড় কাটায় পরিবেশের মারাত্বক বিপর্যয় ঘটছে। সুনিদিষ্ট অভিযোগ ও নিজেদের পর্যবেক্ষণের ভিত্তিতে এবং হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী অবৈধ ইটভাটা বন্ধে এ অভিযান চালানো হয়। অভিযানকালে ইটভাটাটি ভেঙ্গে গুড়িয়ে দেওয়ার পাশাপাশি মালামাল জব্দ করা হয়েছে।

বিএনএ/ সবুজ শর্মা শাকিল

Loading


শিরোনাম বিএনএ