30 C
আবহাওয়া
৬:২১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বার্সাকে টপকে দুইয়ে রিয়াল

বার্সাকে টপকে দুইয়ে রিয়াল

বার্সাকে টপকে দুইয়ে রিয়াল

স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে হেতাফেকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে স্বস্তির তিন পয়েন্ট তুলে নিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। রিয়ালের হয়ে গোল দুটি করেছেন করিম বেনজেমা ও ফারল্যান্ড মেন্ডি। গত রাতের জয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ।

ইনজুরিতে পড়ে কমপক্ষে দুই মাসের জন্য ছিটকে গেছেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। চোটে পড়ে আসা যাওয়ার মধ্যেই আছেন নিয়মিত রাইট ব্যাক দানি কার্ভাহাল, দ্বিতীয় পছন্দের রাইট ব্যাক আলভারো অদ্রিওজোলা এবং তৃতীয় পছন্দের রাইট ব্যাক লুকাস ভাস্কেজ। দলে আরও নেই এডেন হ্যাজার্ড, ফেদে ভালভার্দে এবং টনি ক্রুস। আর আক্রমণভাগে এখনও সুস্থ হয়ে ফিরতে পারেননি রদ্রিগো।

সবমিলিয়ে চোটে জর্জরিত রিয়াল মাদ্রিদের জন্য বেশ কঠিনই ছিল হেতাফের বিপক্ষে জয় তুলে নেওয়াটা। চলতি বছরে রিয়াল মাদ্রিদ লা লিগায় এই প্রথম টানা দুই ম্যাচ জিতল। সেই সঙ্গে আবারও বার্সেলোনাকে টপকে পয়েন্ট তালিকার দুইয়ে ফিরল শিরোপাধারীরা।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই বল নিজেদের দখলে রেখে আধিপত্য বিস্তার করে রিয়াল। তবে আক্রমণে ছিল না তেমন ধার। আশানুরূপ ছিল না মাঝমাঠ ও রক্ষণও। তবে প্রথমার্ধে আসেনি কোনো গোল।

তবে দ্বিতীয়ার্ধের ১৫তম মিনিটে মেলে গোলের দেখা। ডান দিক থেকে ভিনিসিয়াস জুনিয়রের দারুণ ক্রসে লাফিয়ে নেওয়া হেডে দলকে এগিয়ে দেন বেনজেমা। চলতি মৌসুমে এটি বেনজেমার ১১তম গোল। লিড নেওয়ার মিনিট ছয়েক পরে রিয়ালের ব্যবধান দ্বিগুন করেন ফারল্যান্ড মেন্ডি। ম্যাচের ৬৬ মিনিটের মাথায় মার্সেলোর ক্রস থেকে বল পেয়ে জালে জড়ান মেন্ডি।

আর শেষ পর্যন্ত এই ২-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল। আর তাতেই লিগে ২২ ম্যাচে ১৪ জয় ও চার ড্রয়ে রিয়ালের পয়েন্ট দাঁড়াল ৪৬। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৩ পয়েন্ট কম নিয়ে নেমে গেছে তিন নম্বরে। আর ২০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ।

বিএনএ/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ