33 C
আবহাওয়া
৯:০৩ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » ব্যারিস্টার নওফেলের ‘‘মা’’ শাহেদা নাকি হাসিনা?

ব্যারিস্টার নওফেলের ‘‘মা’’ শাহেদা নাকি হাসিনা?

ব্যারিস্টার নওফেলের ‘‘মা’’ শাহেদা নাকি হাসিনা

বিএনএ, চট্টগ্রাম: জাতীয় সংসদের ২৮৬ (চট্টগ্রাম-৯) আসনের আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সরকারে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের মা’ কে? হাসিনা মহিউদ্দিন নাকি শাহেদা মহিউদ্দিন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমন প্রশ্নটি এখন ‘টপ অব দি কান্ট্রি’। আর এই প্রশ্নটি করেছেন একই আসনে জাতীয় পার্টির প্রার্থী ব্যারিস্টার সানজিদ রশীদ চৌধুরী। শুধু প্রশ্ন করে ক্ষান্ত হয়নি হলফনামায় মিথ্যা তথ্য প্রদান করায় নির্বাচন কমিশনে (ইসি) ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীর মনোনয়ন বাতিল চেয়ে শনিবার (৯ ডিসেম্বর) আপিল আবেদন করেছেন।

ব্যারিস্টার নওফেলের ‘‘মা’’ শাহেদা নাকি হাসিনা
প্রার্থী তালিকা ও জাতীয় পরিচয় পত্র

আপিল আবেদনে সানজীদ রশীদ চৌধুরী জানিয়েছেন, মহিবুল হাসান চৌধুরী নওফেল হলফনামা ও মনোনয়নপত্রে মাতার নাম ‘‘হাসিনা মহিউদ্দিন’’ উল্লেখ করলেও বাস্তবে তার জন্মদাত্রী মাতা হলেন মরহুমা শাহেদা আক্তার ওরফে শাহেদা মহিউদ্দিন। প্রার্থীর জন্মতারিখ ২৬-০৭-১৯৮৩। প্রার্থীর পিতা মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরী ১৯৮২ সালের মার্চে চট্টগ্রামের সেন্ট প্লাসিড স্কুলের শিক্ষিকা শাহেদা আক্তারকে বিয়ে করেন। তাদের ঘরে ১৯৮৩ সালের ২৬ জুলাই মহিবুল হাসান চৌধুরীর জন্ম।

ব্যারিস্টার নওফেলের ‘‘মা’’ শাহেদা নাকি হাসিনা
মহিবুল হাসান চৌধুরী নওফেল ও সানজীদ রশীদ চৌধুরী

১৯৮৬ সালের ১৯ অক্টোবর মর্মান্তিক বোমা হামলায় নিজ বাড়িতে শাহেদা মহিউদ্দিন ইন্তেকাল করেন। এ বিষয়ে পাঁচলাইশ থানায় মামলাও হয়। সে দুর্ঘটনায় গৃহকর্মী বানুও মৃত্যুবরণ করেন। ১৯৮৭ সালে মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর সাথে হাসিনা মহিউদ্দিন বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তখন প্রার্থী মহিবুল হাসান চৌধুরীর বয়স ছিল প্রায় ৪ বছর। মহিবুল হাসান চৌধুরীর জন্মদাত্রী মাতা মরহুমা শাহেদা মহিউদ্দিন। হাসিনা মহিউদ্দিন তার পিতার এবিএম মহিউদ্দিন চৌধুরীর দ্বিতীয় স্ত্রী ।

হাসিনা মহিউদ্দিন নওফেলের গর্ভধারিনী নন বলে দাবি করেন জাপা মনোনীত প্রার্থী সানজীদ রশীদ চৌধুরী। এছাড়া মহিবুল হাসান চৌধুরীর এনআইডি হলফনামা এবং জাতীয় সংসদের সংসদ সদস্যদের ডায়েরীতে বর্তমান ও স্থায়ী ঠিকানায় গরমিল দেখছেন তিনি।

নির্বাচন কমিশনে জমা পড়া মনোনয়নপত্র বিশ্লেষণ করে দেখা গেছে, চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়া মহিবুল হাসান চৌধুরী নওফেলের ঠিকানা এবার বদলে গেছে। একাদশ সংসদ নির্বাচনের হলফনামায় নওফেলের ঠিকানা লেখা ছিল তাদের পৈতৃক বাড়ি- ২০৭ চশমা হিল আবাসিক এলাকা, ডাকঘর: পলিটিক্যাল ইন্সটিটিউট ৪২০৯, খুলশী। আর এবার জমা দেওয়া হলফনামায় নওফেলের পুরনো পৈত্রিক ঠিকানা বদলে নতুন ঠিকানা লেখা হয়েছে হাজারী লেইন, কে সি দে রোড, কোতোয়ালী, চট্টগ্রাম।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ