37 C
আবহাওয়া
৩:০৯ অপরাহ্ণ - এপ্রিল ২২, ২০২৪
Bnanews24.com
Home » ব্যারিস্টার মঈনুল হোসেন আর নেই

ব্যারিস্টার মঈনুল হোসেন আর নেই

ব্যারিস্টার মঈনুল হোসেন আর নেই

বিএনএ, ঢাকা: তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন(৮৩) আর নেই। (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)। শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ব্যারিস্টার মইনুল হোসেন ক্যান্সারে আক্রান্ত হয়ে সেখানে চিকিৎসাধীন ছিলেন বলে জানিয়েছে পরিবার।

তার প্রথম নামাজে জানাজা সকাল সাড়ে ১০টায় বারিধারা জামে মসজিদ, দ্বিতীয় জানাজা বাদ জোহর সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে এবং পরে আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হবে।

প্রসঙ্গত, ব্যারিস্টার মইনুল হোসেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০০৭ সালে গঠিত ড. ফখরুদ্দীন আহমদের নেতৃত্বে গঠিত তত্ত্ববধায়ক সরকারের উপদেষ্টা হিসেবে তথ্য, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, গৃহায়ণ ও গণপূর্ত এবং ভূমি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।

বিখ্যাত সাংবাদিক তোফাজ্জল হোসেন মানিক মিয়া তার বাবা। তিনি ১৯৬১ সালে রাষ্ট্রবিজ্ঞান বিষয় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেন। তারপরে মিডল টেম্পল-এ আইন বিষয়ক পড়াশোনা করেছেন। ১৯৬৫ সালে বার থেকে ব্যারিস্টার-ইন-ল ডিগ্রি অর্জন করেন।

মইনুল হোসেন  ১৯৭৩ সালে পিরোজপুর থেকে( ভান্ডারিয়া-কাঠালিয়া (বরিশাল) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৭৫ সালে একদলীয় শাসন ব্যবস্থা (বাকশাল) প্রবর্তনের প্রতিবাদে তিনি বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানীর সঙ্গে সংসদ সদস্যপদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নেন।

দি নিউ নেশন পত্রিকার প্রকাশক এবং দৈনিক ইত্তেফাকের সম্পাদক মন্ডলীর সাবেক সভাপতি ব্যারিস্টার মইনুল হোসেন বাংলাদেশের সংবাদ মালিকদের সংগঠন বাংলাদেশ সংবাদপত্র পরিষদের সভাপতি হিসেবে তিনি দায়িত্ব পালন করেন। তিনি সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে ২০০০-২০০১ মেয়াদে নির্বাচিত হন। সূত্র: দি নিউ নেশন।

বিএনএনিউজ/ বিএম,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ