34 C
আবহাওয়া
৭:৪৯ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলের “গণহত্যা”কে পশ্চিমারা সমর্থন করছে-ইরান প্রেসিডেন্ট

ইসরায়েলের “গণহত্যা”কে পশ্চিমারা সমর্থন করছে-ইরান প্রেসিডেন্ট

Russia-IRAN-president

বিশ্বডেস্ক:  ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বলেছেন, গাজায় ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলের “গণহত্যা”কে পশ্চিমারা সমর্থন করছে। খবর ডেইলি আলা সাবাহ্

বৃহস্পতিবার(৮ডিসেম্বর) রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আলোচনা কালে গাজায় গণহত্যা প্রসঙ্গে ইরানের প্রেসিডেন্ট উপরোক্ত মন্তব্য করেন।

পুতিন সংযুক্ত আরব আমিরাত (ইউএই) এবং সৌদি আরব সফরের একদিন পর ক্রেমলিনে রাইসিকে অভ্যর্থনা জানান। যেখানে তিনি ইসরাইল-ফিলিস্তিন সংঘাত, ইউক্রেনের যুদ্ধ এবং সংকট সমাধনের উপায় নিয়ে উভয় নেতা আলোচনা করেন।

পুতিন বলেন, মধ্যপ্রাচ্য, বিশেষ করে ফিলিস্তিনি ভূখণ্ডের পরিস্থিতি নিয়ে আলোচনা করা খুবই গুরুত্বপূর্ণ।

“ফিলিস্তিন এবং গাজায় যা ঘটছে তা অবশ্যই গণহত্যা এবং মানবতার বিরুদ্ধে অপরাধ,” রাইসি একজন অনুবাদকের মাধ্যমে প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি বলেন যে এটি “আরও দুঃখজনক” যে এটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং পশ্চিমাদের দ্বারা সমর্থিত।

ইরান ইসরায়েলের সাথে যুদ্ধে ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠী গাজার ক্ষমতাসীন সরকার হামাসকে সমর্থন করে।

বিশ্লেষকদের মতে, গাজায় ইসরায়েলের গণ হত্যা চালানো তথা ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধ রাশিয়াকে সাহায্য করেছে ইউক্রেনের যুদ্ধ থেকে বিশ্ব মনোযোগকে অন্যদিকে ধাবিত করতে এবং মস্কোকে ফিলিস্তিনিদের সাথে সংহতি জানিয়ে মধ্যপ্রাচ্য ও উন্নয়নশীল দেশগুলির সাথে সুসম্পর্ক বৃদ্ধিতে সক্ষম করেছে।

রাশিয়া ও আরব দেশগুলো বলছে, রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ এনে যুক্তরাষ্ট্র ইসরায়েলের গাজায় নির্বিচারে বোমাবর্ষণ ও অবরোধ, পশ্চিমতীরের সহিংসতাকে সমর্থন করে পশ্চিমারা দ্বৈত নীতি প্রদর্শন করছে।ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধে ইসরাইয়েলকে থামাতে জাতিসংঘসহ নানাদেশ উদ্যেগ নিলেও যুক্তরাষ্ট্রের নেতিবাচক ভূমিকায় তা বার বার ব্যর্থ হচ্ছে।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ