28 C
আবহাওয়া
৭:২৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » পুরান ঢাকায় জবি ছাত্রলীগের মহড়া

পুরান ঢাকায় জবি ছাত্রলীগের মহড়া

পুরান ঢাকায় জবি ছাত্রলীগের মহড়া

বিএনএ,ঢাকা:বিএনপির শনিবারের সমাবেশকে কেন্দ্র করে থমথমে অবস্থা বিরাজ করছে রাজধানী পুরান ঢাকায়। সদরঘাট, শ্যামবাজার, শাখারীবাজার, লক্ষ্মীবাজার, রায়সাহেব বাজার, কোতোয়ালী, সূত্রাপুর ও বংশালসহ বিভিন্ন জায়গায় রয়েছে পুলিশের বাড়তি সতর্কতা ও আওয়ামী লীগ-ছাত্রলীগের মহড়া।

শুক্রবার(৯ ডিসেম্বর) পুরান ঢাকার বিভিন্ন জায়গা সরেজমিনে দেখা যায়, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ একাধিক মিছিলের মাধ্যমে সরব উপস্থিতি জানান দিচ্ছে। মোড়ে মোড়ে রয়েছে পুলিশের টহল। থেমে থেমে মিছিল করছে ছাত্রলীগ ও আওয়ামী লীগ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।কিছুক্ষণ পর পর তারা আশেপাশের এলাকায় মহড়া দিচ্ছেন।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি বলেন, সব প্রকার অরাজকতা রুখতে আমরা সদা জাগ্রত। দেশরত্ন শেখ হাসিনার চলার পথ মসৃণ রাখার জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছি আমরা।

সাধারণ সম্পাদক আখতার হোসাইন বলেন, জামায়াত, ছাত্রদলসহ মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং পুরান ঢাকায় কোন প্রকার অস্থিতিশীল পরিবেশ, সহিংসতা ও নৈরাজ্য সৃষ্টি যাতে করতে না পারে সেজন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতৃত্বে জুমার নামাজের পর সতর্ক অবস্থানে ছিল এখনও আছে। যেকোন পরিস্থিতি রুখতে আমরা প্রস্তুত।

তবে আজ আওয়ামী লীগ-ছাত্রলীগের মিছিল ও অবস্থান দেখা মিললেও বিএনপি ও ছাত্রদলের কোনো কর্মসূচি দেখা যায়নি। এদিন পুরান ঢাকার যান চলাচলও ছিল সীমিত।

সার্বিক বিষয়ে লালবাগ জোনের এডিসি মুহিত সেরনিয়াবাত বলেন, কোথাও যেন বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য আমরা বাড়তি নিরাপত্তা জোরদার করেছি। আমরা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছি।

বিএনএ নিউজ/ এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ