ইসরায়েলি হামলায় পশ্চিম তীরে ৩ ফিলিস্তিনি নিহত

বিএনএ বিশ্বডেস্ক :  ইসরায়েলি বাহিনীর গুলিতে  পশ্চিম তীরের জেনিন শহরে তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) এ ঘটনা ঘটে। এ ঘটনায় জেনিনে এক দিনের ধর্মঘটের ডাক দিয়েছেন ফিলিস্তিনপন্থিরা।

আরো পড়ুন

কানাডায় ইসলামবিদ্বেষ ঠেকাতে উপদেষ্টা নিয়োগ

সৌদির দুই মসজিদে ৩৪ নারী নিয়োগ

এএফপি’র খবরে বলা হয়,  বৃহস্পতিবার পশ্চিম তীরের জেনিন শহরে সন্ত্রাসবিরোধী অভিযান শুরু করে ইসরাইয়েলি সেনারা। এ সময় ফিলিস্তিনিরা বাধা দিলে গুলি চালায় তারা। এতে বেশ কয়েকজন হতাহত হন। কয়েকজনকে আটকও করে নিয়ে যায় ইসরাইয়েলি বাহিনী।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, ফিলিস্তিনিদের দেখামাত্র গুলি চালিয়েছে তারা। একজন প্রত্যক্ষদর্শী বলেন, এটা সরাসরি হামলা। একজন গাড়ির ভেতর ছিল। সেনারা তাকে দেখার পর কাছে চলে আসে। এরপর গাড়িতে থাকাবস্থায় গুলি করে হত্যা করা হয়। যাকে পেয়েছে তাকে লক্ষ্য করেই গুলি চালানো হয়েছে। তাদের বর্বরতা থেকে অ্যাম্বুলেন্সও রক্ষা পায়নি। তাদের অভিযানে স্নাইপার নিয়ে আসা হয়েছিল।

তবে, তেলআবিবের দাবি, শহরটিতে সন্ত্রাসবিরোধী অভিযান শুরু করতে সেনাদের লক্ষ্য করে গুলি চালায় ফিলিস্তিনিরা। এ সময় জীবন বাঁচাতে পাল্টা গুলি চালায় তারা। এ ঘটনায় এক দিনের জন্য শহরটিতে ধর্মঘট ডেকেছে ফিলিস্তিন কর্তৃপক্ষ। শুক্রবার (৯ ডিসেম্বর) সব ধরনের যানবাহন, শিক্ষাপ্রতিষ্ঠান, দোকানপাট বন্ধ রাখার আহ্বান জানানো হয়েছে।

বিএনএ/ ওজি